শ্রেষ্ঠ ইউএনও নোয়াখালীর ড. রহিমা খাতুন

SHARE

3042প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদানের জন্য নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ড. রহিমা খাতুনকে জাতীয় পর্যায়ে দেশের শ্রেষ্ঠ ইউএনও হিসেবে নির্বাচিত করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক শামস উদ্দিন আহমদ স্বাক্ষরিত ২০ জানুয়ারি স্মারক নং ৩৮.১০৭.০২৩.০০.০০.০৮.২০১৬-১৪৯ পত্রে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৫ এর জন্য জাতীয় পর্যায়ে চূড়ান্ত প্রতিযোগিতায় নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলা নির্বাহী অফিসার ড.রহিমা খাতুনকে শ্রেষ্ঠ নির্বাহী অফিসার হিসেবে নির্বাচিত করা হয়। একই পত্রে শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবে কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে সিলেটের বিয়ানীবাজারের আতাউর রহমান খানকে ও নির্বাচিত করা হয়েছে।

আগামী ৩ ফেব্রুয়ারি বেলা ১১টার সময় ওসমানি স্মৃতি মিলনায়তনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৬ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্বাচিতদের হাতে পদক বিতরণ করবেন।

শনিবার রাত পৌনে ৯টার সময় ইউএনও ড. রহিমা খাতুন জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হওয়ার বিষয়টি মুঠোফোনে জানিয়ে তার প্রতিক্রিয়ায় বলেন, তার এ পদক প্রাপ্তির পেছনে সোনাইমুড়ীর সকলের অবদান রয়েছে। এটি তার একার নয়। সকলের সহযোগিতা থাকায় তিনি প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে কাজ করতে পেরেছেন। তবে ঢাকায় বিশেষ ট্রেনিংয়ে থাকায় এ আনন্দঘন মুহূর্তে তিনি এলাকায় না থাকায় মনটা একটু খারাপ রয়েছে।

প্রসঙ্গত, সোনাইমুড়ী উপজেলায় প্রাথমিক স্তরে ঝরে পড়া রোধ, পুষ্টিহীনতা ও শিশুদের বিদ্যালয়গামী করতে মিড ডে মিল চালু, জুতাবিহীন ক্লাশ রুম পরিষ্কার পরিচ্ছন্ন রাখা, শিক্ষক-শিক্ষিকাদের জন্য ডিজিটাল হাজিরা খাতা, মাল্টিমিডিয়া ক্লাশ রুমসহ মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার জন্য বিশেষ অবদান রাখায় গত ৩১ অক্টোবর ড. রহিমা খাতুন চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতায় শ্রেষ্ঠ ইউএনও হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

সোনাইমুড়ী উপজেলায় শতভাগ উপস্থিতি নিশ্চিত ও পুষ্টিহীনতা রোধে স্থানীয়দের উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসার ড.রহিমা খাতুন ১৭টি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল কার্যক্রম চালু নিয়ে একটি বিশেষ প্রতিবদেন প্রকাশিত হয়।