রড্রিগেজই আসল ভয় মেসিহীন আর্জেন্টিনার

SHARE

ব্রাজিলের পর এবার কলম্বিয়ার মুখোমুখি আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ 2বাছাই পর্বের ম্যাচে আর একটা অগ্নিপরীক্ষাই বলা চলে। চোটের কারণে দলে নেই আক্রমণভাগের দুই মহারথী লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো। তার ওপর প্রতিপক্ষ শিবিরে রয়েছেন জেমস রডরিগেজের মত তারকা, যাকে সবচেয়ে বেশি ভয় পাচ্ছেন কোচ জেরার্দো মার্টিনো। তার ওপর রয়েছে বাছাই পর্বে এখনও পর্যন্ত জয়ের মুখ না দেখার চাপ। অপর ম্যাচে ব্রাজিল খেলবে পেরুর বিরুদ্ধে। দুরন্ত ফর্মে থাকা নেইমারের উপস্থিতিতে ফুটফুরে মেজাজেই রয়েছে কোচ দুঙ্গার ড্রেসিংরুম।

তবে ঢের কঠিন পরিস্থিতিতে মঙ্গলবার রাতে কলম্বিয়ার মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। মেসি-আগুয়েরো ছাড়াও তারা পাবে না তেভেজকে। হাঁটুর চোট থেকে সেরে না ওঠায় ব্রাজিলের বিপক্ষে খেলতে পারেননি তিনি। কলম্বিয়ার বিপক্ষেও বোকা জুনিয়রস তারকা দর্শকের আসনেই থাকবেন। তবু প্রতিপক্ষকে পূর্ণ সমীহের সুরে রডরিগেজ বলেন, ‘মেসি, আগুয়েরো না থাকলেও আর্জেন্টিনার দল চমৎকার। ওরা খুবই কঠিন প্রতিপক্ষ। ওদের দলে বেশ কয়েকজন বিশ্বমানের খেলোয়াড় রয়েছে। আক্রমণভাগের মূল খেলোয়াড়দের অনুপস্থিতি ওদের খেলায় খুব বেশি প্রভাব ফেলবে বলে আমি মনে করি না। তবে আমরা জয়ের লক্ষ্যেই মাঠে নামব।’ রিয়ালে খেলা কলম্বিয়ান তারকা নিজেও চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন। সম্প্রতি সুস্থ হয়ে খেলায় ফিরেছেন। চিলির বিপক্ষে ১-১গোলে ড্র-এর ম্যাচে দলের হয়ে একমাত্র গোলটি করেন রডরিগেজ। তাই তাকেই সবচেয়ে বেশি ভয় পাচ্ছে আর্জেন্টিনা শিবির।

কোচ মার্টিনোর কথায়, ‘রড্রিগেজের মত ফুটবলার যেকোনো প্রতিপক্ষের কাছেই ত্রাস। তাই ওর ব্যাপারে আমাদের সাবধান থাকতে হবে। তবে আমার বিশ্বাস, মেসি-আগুয়েরোর অভাব ঢেকে আমরা ভাল ফুটবলই উপহার দেব।’ বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনা-কলম্বিয়া দুই দলের পারফরম্যান্সই হতাশাজনক। তিন ম্যাচ শেষে চার পয়েন্ট নিয়ে ছয় নম্বরে কলম্বিয়ানরা। অন্যদিকে এখনও জয়ের দেখাই পায়নি আর্জেন্টিনা। দুটি ড্র ও একটি হারের সৌজন্যে দুই পয়েন্ট নিয়ে গ্রুপে নবম স্থানে আছে আর্জেন্টিনা। পুরো ৯পয়েন্টে নিয়ে শীর্ষে ইকুয়েডর। পরের তিনটি স্থানে যথাক্রমে চিলি, উরুগুয়ে ও ব্রাজিল।- সংবাদমাধ্যম