শ্রীপুরে একটি বাড়ি একটি খামার প্রকল্প পরিদর্শন করলেন ডাচ রানি

SHARE

জাতিসংঘ কর্তৃক গৃহীত ‘ইনক্লুসিভ ফাইনান্স ফর ডেভলাপমেন্ট’ কর্মসূচী পরিদর্শনের অংশ 3হিসাবে নেদারল্যান্ডসের রানি ম্যাক্সিমা আজ মঙ্গলবার গাজীপুরের শ্রীপুর ভ্রমন করেছেন। তিনি বিভিন্ন পোশাক কারখানার কর্মপরিবেশ, একটি বাড়ি একটি খামার প্রকল্পের প্রায়োগিক বাস্তবতা ও ডিজিটাল সার্ভার সেন্টার পরিদর্শন করেছেন। জাতিসংঘ মহাসচিব বানকি মুনের বিশেষ দূত হিসাবে বাংলাদেশ সফরে এসেছেন ম্যাক্সিমা।
টঙ্গী থানার পরিদর্শক আমিনুল ইসলাম জানান, সকাল সাড়ে ৮টার দিকে টঙ্গীর গাজীপুরা এলাকায় ভিয়েলা টেক্স পোশাক কারখানা পরিদর্শন করেছেন নেদারল্যান্ডের রাণী ম্যাক্সিমা। এসময় তিনি কারখানার কর্ম পরিবেশ পরিদর্শন ও শ্রমিকদের সাথে কথা বলেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন, গাজীপুরের জেলা প্রশাসক (ডিমি) এসএম আলম, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশিদ, ব্র্যাকের চেয়ারম্যান স্যার ফজলে হোসেন আবেদসহ সংশ্লিষ্ট বিভাগের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে রানী অর্থ লেনদেন প্রতিষ্ঠান বিকাশের মাধ্যমে শ্রমিকদের সুযোগ সুবিধা সরেজমিনে পরিদর্শন করেন। এসময় তিনি কারখানার কর্ম পরিবেশ ও শ্রমিকদের সুবিধা অসুবিধা নিয়ে কথা বলেন তিনি। পরে শ্রীপুরের রাজাবাড়ি ইউনিয়ন পরিষদের ডিজিটাল সার্ভার সেন্টার পরিদর্শন ও টঙ্গীর দত্তপাড়া এলাকায় ঝর্ণা ফেব্রিক্স (বুটিক ফ্যাশন) কারখানা পরিদর্শনে যান।
শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান জানান, সকাল ১০টার দিকে রাণী শ্রীপুরের বাজাবাড়ি এলাকায় পৌঁছেন। সেখানে তিনি রাজাবাড়ি ইউনিয়ন পরিষদের ডিজিটাল সার্ভার সেন্টার ও একটি বাড়ি একটি খামার প্রকল্প পরিদর্শন করেন। এসময় ওই প্রকল্প রূপকার বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদেও সদস্য ও স্থানীয় সাংসদ আলহাজ্ব অ্যাডভোকেট রহমত আলীও উপস্থিত ছিলেন। পরে সেখান থেকে তিনি টঙ্গীর দত্তপাড়া এলাকায় ঝর্ণা ফেব্রিক্স (বুটিক ফ্যাশন) কারখানা পরিদর্শন করেন।