ক্যালিফোর্নিয়ায় হামলা : সন্দেহভাজন দুই হামলাকারী নিহত

SHARE

464যুক্তরাষ্ট্রের সান বার্নার্ডিনো শহরের একটি প্রতিবন্ধী সেবা কেন্দ্রে বন্দুকধারীদের হামলায় ১৪ জন নিহত পর সন্দেহভাজন দুই হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছে। ক্যালিফোর্নিয়া পুলিশ বলছে, দুই হামলাকারীর মধ্যে একজন পুরুষ ও একজন নারী রয়েছে। খবর বিবিসির।

হামলাকারীদের কাছে রাইফেল, হ্যান্ডগান এবং সামরিক পোষাক ছিল। এই হামলার পর শত শত নিরাপত্তা কর্মকর্তা হামলাকারীদের খুঁজতে থাকলে শহরটি কার্যত স্থবির হয়ে পরে।  গোয়েন্দা সংস্থা এফবিআই এই হামলাকে সম্ভাব্য সন্ত্রাসী হামলা হিসেবে ব্যাখ্যা দেয়নি, তবে পরিস্থিতি তদন্ত করা হচ্ছে বলে জানাচ্ছে সংস্থাটি।

এফবিআইয়ের সহকারী পরিচালক ডেভিড বোডিচ বলেন, হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। তিনি বলছেন, অনেকেই হয়তো এখন জানতে চাইছেন যে এটি সন্ত্রাসবাদী হামলা কিনা তবে এটি সন্ত্রাসী হামলা কিনা সেটি আমরা এখনো জানি না। আমরা স্থানীয় সংস্থাগুলোর সঙ্গে এখন কাজ করে যাচ্ছি।

লস অ্যাঞ্জেলেসের দক্ষিণের ওই শহরটির পুলিশ বলছে, হামলার পর বন্দুকধারীরা একটি গাড়িতে করে পালিয়ে যায়। বন্দুকধারীর সংখ্যা তিনজন পর্যন্ত হতে পারে বলে পুলিশ ধারণা করছে। সেবা কেন্দ্রটির প্রধান বলছেন, শহরের স্বাস্থ্য বিভাগের একটি অনুষ্ঠানের জন্য ভাড়া দেয়া একটি ভবনে হামলাটি চালানো হয়।