মৌলভীবাজারে প্রয়োজনে সেনাবাহিনী নামানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,২৯ মার্চ : মৌলভীবাজারের ২ জঙ্গি আস্তানায় অভিযান চালাতে প্রয়োজনে সেনাবাহিনীকে নামানো হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আছাদুজ্জামান খান কামাল। আজ বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর নিজ কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ‘মৌলভীবাজারের যে জায়গা দুটি ঘিরে রাখা হয়েছে সেখান নারী জঙ্গি আছে বলে সন্দেহ করো হচ্ছে। তবে সেখান আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা রয়েছে। ঢাকা থেকে সোয়াত ও বোম ডিসপোজাল ইউনিট মৌলভীবাজারের উদ্দেশে রওনা দিয়েছে। প্রয়োজনে সেনাবাহিনী নামানো হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রাথমিকভাবে জানা যায় মৌলভীবাজারের শহরের আস্তানাটিতে ৩-৪ জন এবং নাসিরপুরের আস্তানায় আরো ২-৪ জন বেশি জঙ্গি থাকতে পারে। এর মধ্যে দুয়েকজন নারীও থাকতে পারেন। সেখানে জঙ্গিদের বিশেষ কেউ আছে কি না,জানতে চাইলে মন্ত্রী বলেন, হয়তো বড় কেউ থাকতে পারে। তবে এখনই বলতে পারছি না। সেখানে গোলাগুলি হচ্ছে। সিলেট অঞ্চলেই কেন বারবার জঙ্গিদের আস্তানা পাওয়া যাচ্ছে-এমন প্রশ্নের উত্তরে আসাদুজ্জামান খান বলেন, রাজনৈতিক আশ্রয় প্রশ্রয়ও থাকতে পারে। সিলেটেও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই বাড়ি ঘেরাও করা হয়েছিল, মৌলভীবাজারেও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দুটি বাড়ি শনাক্ত করা হয়েছে। সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘেরাও করে রেখেছে।
তিনি আরো বলেন, ‘রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য এসব কাজ করা হচ্ছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। জনগণের আতঙ্কগ্রস্ত হওয়ার কোনো কারণ নেই।  আইনশৃঙ্খলা পরিস্থিত আমাদের নিয়ন্ত্রণে আছে। ১৬ কোটি মানুষের মধ্যে যদি ৫০ জন জঙ্গি থাকে তা নিয়ন্ত্রণ করা সক্ষমতা সরকারের আছে। এ নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। জনগণের যানমালের নিরাপত্তা সরকার দিতে পারবে-এটুকু আস্থা আপনারা রাখতেই পারেন।’ প্রসঙ্গত, মঙ্গলবার রাত থেকেই মৌলভীবাজারের দুটি বাড়ি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। দুটির বাড়ির একটি হচ্ছে মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় অবস্থিত। অপর বাড়িটির অবস্থান সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজার নাসিরপুর গ্রামে।