ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

SHARE

Indian-cricketer-bg20160619154043ঢাকা: ধর্ষণের দায়ে এবার ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে জিম্বাবুয়েতে। বর্তমানে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে প্রায় দ্বিতীয় সারির দল জিম্বাবুয়ে সফরে রয়েছে। আর সেখানেই নাকি এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে ভারতীয় দলের সঙ্গে থাকা জাতীয় দলের কোনো এক ক্রিকেটার! যদিও তা প্রমাণের অপেক্ষায় রয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম গুলোতে ফলাও করে এমন খবর প্রচার করা হলেও এখনও কেউ ভারতীয় সেই ক্রিকেটারের নাম প্রকাশ করতে পারেনি।

জিম্বাবুয়ে পুলিশের মুখপাত্র হিসেবে সহকারী কমিশনার চ্যারিটি চারাম্বা জানান, আমাদের কাছে ধর্ষনের একটি অভিযোগ এসেছে। ভারতীয় দলের একজন ক্রিকেটারের বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়। ধর্ষণের শিকার নারী স্থানীয় আদালতে তার অভিযোগ পেশ করেন। আমরা তদন্তের স্বার্থে ক্রিকেটারটির নাম গোপন রাখছি। খুব শিগগিরই তদন্ত শেষে বিষয়টি জানানো হবে।

এদিকে, জানা যায় ভারতীয় ক্রিকেট বোর্ডের একাধিক কর্মকর্তা এ বিষয়টির সমঝোতার জন্য অভিযোগ করা নারীর সঙ্গে আলোচনা করেছেন।

কোনো কোনো সূত্র থেকে জানানো হচ্ছে, অভিযোগ দায়ের করা নারী হোটেলে ধর্ষণের শিকার হওয়ার আগে মদ্যপ অবস্থায় ছিলেন। এমতাবস্থায় তিনি কি করে নির্দিষ্ট একজন ক্রিকেটারের নাম জানিয়েছেন, সেটি নিয়েও তদন্ত করা হবে।

হোটেল সূত্রে জানানো হয়, জিম্বাবুইয়ান ওই নারীকে অচেতন করে ধর্ষণ করা হয়। তাকে লবি থেকে তুলে নিয়ে গিয়ে ধষর্ণ করা হয়। তবে, অভিযোগ ভারতীয় ক্রিকেটারের দিকেই কি না, এমন কোনো তথ্য তারা দিতে পারেনি। কিন্তু, একজন ভারতীয় নাগরিককে এ ঘটনায় আটকের বিষয়টি জানায় হোটেল কর্তৃপক্ষ।

সহকারী পুলিশ কমিশনার চ্যারিটি চারাম্বা আরও জানান, ওই নারীর অভিযোগ পত্রে একজন ভারতীয় নাগরিককে ইঙ্গিত করা হয়েছে। তিনি হোটেলে অবস্থান করা ভারতীয় ক্রিকেটার হতে পারেন আবার সাধারণ কোনো ভারতীয় ব্যক্তিও হতে পারেন। আমরা এখনও পুরোপুরি নিশ্চিত নই। তবে, যেই হোক, আইনের বাইরে কেউ নয়।

এদিকে, জিম্বাবুয়ের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি পক্ষ থেকে জানানো হয়েছে কোনো ভারতীয় ক্রিকেটার এই ঘটনার সঙ্গে জড়িত নয়। এই ঘটনার সঙ্গে ভারতীয় ক্রিকেট দলের কোন সম্পর্ক নেই বলে জানায় জিম্বাবুয়েতে অবস্থিত ভারতীয় হাই কমিশনার।