ইন্টারপোলের মোস্ট ওয়ান্টেড তালিকায় পাকিস্তানি নারী চিকিৎসক

SHARE

5293শিক্ষাগত যোগ্যতার সনদপত্র প্রতারণা ও জালিয়াতির অভিযোগে পাকিস্তানের এক নারী চিকিৎসককে মোস্ট ওয়ান্টেড অপরাধী হিসেবে ঘোষণা করেছে ইন্টারপোল।

পাকিস্তানি ওই চিকিৎসকের নাম সামান সায়েদা (৫০)। পূর্ব লণ্ডনের কুইনস হাসপাতালে ২০১০ সাল থেকে কাজ করে আসছিলেন তিনি।

পাকিস্তানের ফেডারেল ইনভেস্টেগেশন অ্যাজেন্সি ওই নারীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। ব্রিটেনে ওয়ার্ক পারমিট, পাসপোর্ট ও শিক্ষাগত যোগ্যতার ভূয়া কাগজপত্রের মাধ্যমে হাসপাতালে চিকিৎসক হিসেবে কাজ নেয়ার অভিযোগে তার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করা হয়েছে।

এছাড়া ওই চিকিৎসকের ছবি ইন্টারপোলের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। সেখানে মোস্ট ওয়ান্টেড অাসামির তালিকায়ও সায়েদার নাম অন্তর্ভূক্ত রয়েছে। তবে সায়েদা যে ইন্টারপোলের মোস্ট ওয়ান্টেড আসামির তালিকায় রয়েছে সেবিষয়ে কোনো ধারণা নেই কুইনস হাসপাতাল কর্তৃপক্ষের।

ওই চিকিৎসকের একজন পরিচিত ব্যক্তি ব্রিটেনের প্রভাবশালী দৈনিক দ্য সান`কে বলেন, ওই নারী খুবই চতুর এবং ধূর্ত। তাকে বিশ্বাস করা যাবে না, সাধারণ জনগণকে রক্ষা করতে কর্তৃপক্ষকে অবশ্যই ব্যবস্থা নিতে হবে।

পাকিস্তানি এই নারী চিকিৎসককে বেশ কিছুদিন আগেই তালাক দিয়েছেন তার স্বামী। কেন ইন্টারপোল মোস্ট ওয়ান্টেড অপরাধীর তালিকায় তার নাম অন্তর্ভূক্ত করেছে সে বিষয়ে কিছুই জানেন না বলে মন্তব্য করেছেন সায়েদা। তবে এর পেছনে তার সাবেক স্বামীর হাত থাকতে পারে বলে ধারণা করছেন তিনি।