কেএনএফপ্রধান নাথান বমের স্ত্রীকে স্ট্যান্ড রিলিজ (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(ভিডিও),বান্দরবানের রুমা প্রতিনিধি ,বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ২৮ চৈত্র ১৪৩০ : কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান নাথান বমের স্ত্রী স্টাফ নার্স লেলসমকিম বমকে বান্দরবানের রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে লালমনিরহাটে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

Advertisement

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের উপসচিব পরিচালক (প্রশাসন) মো. নাসির উদ্দিন স্বাক্ষরিত স্বাস্থ্যসেবা বিভাগ, নার্সিং সেবা-১ শাখার গত ৮ এপ্রিলের এক স্বারকের আলোকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স লেলসমকিমকে লালমনিরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে স্ট্যান্ড রিলিজ করা হয়।

তার সঙ্গে এই স্বাস্থ্য কমপ্লেক্সের আরেক নার্স দীপালী বাড়ৈকেও লালমনিরহাটের একই হাসপাতালে বদলি করা হয়।

উক্ত পরিপত্রে আরও বলা হয়, বদলিকৃত সিনিয়র নার্সরা ৯ এপ্রিলের মধ্যে কর্মস্থলে আবশ্যিক ভাবে যোগদান করবেন, নাহলে ৯ এপ্রিল তারিখের অপরাহ্নে স্ট্যান্ড রিলিজ বলে গণ্য হবে।

Advertisement

নাম প্রকাশে অনিচ্ছুক রুমা স্বাস্থ্য বিভাগে কর্মরত এক ব্যক্তি জানান, স্ট্যান্ড রিলিজের কারনে গত ১০ এপ্রিল রুমা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মস্থল ত্যাগ করেছে লেলসমকিম বম।

স্থানীয় সূত্রে জানা যায়, কেএনএফ প্রধান নাথান বমের বাড়ি রুমা বাজার সংলগ্ন ইডেনপাড়া। যেখানে নাথান বমের কৈশোর কেটেছে। সেখানে কাঁচা-পাকা একটি টিনশেড ঘরে থাকতেন নাথান বম। নাথানের বাবা-মা বেঁচে নেই। তার স্ত্রী লেলসমকিম বম। দুই ছেলে স্কেন্ডি বম (৫) ও স্কলার বম (১৫)। স্কলার বর্তমানে ভারতের মিজোরামে তার মামার বাড়িতে থেকে পড়ালেখা করছে। স্কেন্ডি স্থানীয় একটি স্কুলে প্রাক-প্রাথমিকে পড়ছে।

বিষয়টি স্বীকার করেছেন বান্দরবানের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান। তবে কি কারণে বা কেন স্ট্যান্ড রিলিজ করা হয়েছে এ বিষয়টি ওই পত্রে বলা হয়নি।

Advertisement

মঙ্গলবার (২ এপ্রিল) সশস্ত্র সংগঠন কুকিচিনের সদস্যরা রুমা উপজেলা সোনালী ব্যাংকে হানা দিয়ে নিরাপত্তার কাজে নিয়োজিত পুলিশ ও আনসার বাহিনীর ১৪টি অস্ত্র ও চার শতাধিক গুলি লুট করে নিয়ে যায়। এ ঘটনার একদিন পরেই উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকে হানা দিয়ে প্রায় ১৮ লাখ টাকা লুট করে নিয়ে যায় তারা। রুমায় সোনালী ব্যাংকে হামলার ঘটনায় তথ্য আদান-প্রদান ও সহযোগিতাসহ বিভিন্নভাবে বম সম্প্রদায়ের অনেকেই জড়িত রয়েছে, এমন তথ্য গোয়েন্দা সংস্থা ও নিরাপত্তা বাহিনীর কাছে রয়েছে। ইতোমধ্যে যৌথ অভিযানে বিভিন্ন জায়গা থেকে গ্রেপ্তার করা হয়েছে কেএনএফের সদস্যসহ ৫৬ জনকে।