একাত্তর টেলিভিশনের গাড়িতে হামলা ও ছিনতাইয়ে গ্রেপ্তার ১৮ (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(ভিডিও),ঢাকা প্রতিনিধি ,বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ২৮ চৈত্র ১৪৩০ : রাজধানীর কারওয়ান বাজার রেলক্রসিং এলাকায় একাত্তর টেলিভিশনের সাংবাদিকদের বহন করা গাড়িতে হামলা ও ছিনতাইয়ের ঘটনায় মূল ছিনতাইকারী সুমনসহ ১৮ জন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সঙ্গে সীমানা জটিলতার অবসান ঘটিয়ে এই ঘটনায় মামলা নিয়েছে হাতিরঝিল থানা পুলিশ।

বুধবার তেজগাঁও জোনের নেতৃত্বে তিন থানার অর্ধশতাধিক পুলিশের ঘণ্টাব্যাপী অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। এর মঙ্গলবার দিবাগত রাত দুইটার দিকে হামলার এ ঘটনা ঘটে।

তেজগাঁও বিভাগের এসি  ইমরান হোসেন বলেন, মঙ্গলবার রাতে একাত্তর টেলিভিশনের গাড়িতে হামলা ও ছিনতাইয়ের ঘটনায় সকাল থেকে কারওয়ান বাজার রেলক্রসিং এলাকায় পুলিশ অবস্থান নেয়। তেজগাঁও জোনের নেতৃত্বে অর্ধ শতাধিক পুলিশ নিয়ে দুপুর থেকে অভিযানে নামে তেজাগাঁও, হাতিরঝিল ও শিল্পাঞ্চল থানার পুলিশ।

তিনি জানান, অভিযানে ছিনকারীদের নেতৃত্ব দেওয়া সুমন মিয়াসহ ১৮ জনকে গ্রেপ্তার করা হয়। সুমনের নাম মামলা আছে ১৪টি। একদিন আগেই জেল থেকে বের হয়ে আবারও নেমেছে ছিনতাই ও মাদক কারবারে যুক্ত হয় সুমন।

শুধু ছিনতাইকারী নয়, হামলাকারীদের ধরতেও সাড়াশি অভিযান চলছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

একাত্তরের স্টাফ রিপোর্টার ইশতিয়াক ইমন বলেন, ছিনতাইকারীরা আমাদের মানিব্যাগ, ঈদ উপলক্ষে ব্যাংক থেকে তোলা টাকা, পরিবারের জন্য নেওয়া নতুন জামা কাপড় সবই ছিনিয়ে নিয়ে গেছে।

এদিকে হামলার ঘটনা সম্পর্কে একাত্তর টেলিভিশনের গাড়িচালক মাহবুব বলেন, হঠাৎ করে আমার মানিব্যাগ ধরে টান দেয়। আমি ছিনতাইকারীর হাত ধরলে সে আমার গলায় খুর ধরে বলে, ‘যা আছে দে’।

খবর পেয়ে রিপোর্টার ইশতিয়াক ইমন ও ক্যামেরাপারসন খোরশেদ আলম ঘটনাস্থলে গেলে ছিনতাইকারী ও মাদক কারবারিরা তাদের উদ্দেশ্য করে ইট ও রেল লাইনের পাথর নিক্ষেপ করে। এসময় ইটের আঘাতে আহত হন একাত্তরের আরেক গাড়িচালক বালাম। এসময় তারা ক্যামেরাপারসন খোরশেদ আলমকে মারধর করে ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।

একাত্তরে ক্যামেরাপারসন খোরশেদ আলম বলেন, খুর দিয়ে আমাকে মারার জন্য খুব চেষ্টা করেছে। ঘুষিও মেরেছে।

স্থানীয় সূত্র বলছে, কারওয়ান বাজারসহ আশপাশের এলাকায় মাদক ব্যবসার নেতৃত্ব দিচ্ছে মন্টু নামের চিহ্নিত এক মাদক কারবারি। কিছুদিন আগে পুলিশের হাতে গ্রেপ্তার হলেও জামিনে বের হয়ে টঙ্গি থেকেই তিনি মাদক সিন্ডিকেট চালাচ্ছেন। অভিযানে আটক হয়েছে এই সিন্ডিকেটের আরেক সদস্য আপেল।

অপরদিকে, ছিনতাই ও হামলায় ঘটনায় তিন থানার সীমানা জটিলতার অবসান ঘটিয়ে মামলা নিয়েছে হাতিরঝিল থানা পুলিশ। হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে ক্রাইম রিপোর্টাস এসোসিয়েশন ক্রাব ও ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার বিজেসি। হামলাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা।