মতিঝিল থেকে মেট্রোরেল রাত ৯টা ৪০ পর্যন্ত চালানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ (ভিডিও)

SHARE

মতিঝিল থেকে মেট্রোরেল রাত ৯টা ৪০ পর্যন্ত চালানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এ সিদ্ধান্ত বুধবার (২৭ মার্চ) থেকে কার্যকর হবে বলে জানিয়েছেন মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ইস্কাটনে ডিএমটিসিএলের অফিসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, আগামী বুধবার থেকে উত্তরা উত্তর স্টেশন থেকে সর্বশেষ ট্রেন ছাড়বে রাত ৯টায় এবং মতিঝিল স্টেশন থেকে সর্বশেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

metro

তিনি বলেন, ১৬ রমজান থেকে ঈদুল ফিতরের আগের দিন পর্যন্ত মেট্রোরেল চলাচলের সময়সীমা এক ঘণ্টা বাড়বে। বর্ধিত সময়ে আরও ১০টি ট্রেন চলাচল করবে। এতে দিনে মেট্রো ট্রেন চলাচলের সংখ্যা হবে ১৯৪ বার। সেই সময় যাত্রী চলাচল করতে পারবেন দিনে ৪ লাখ ৪৭ হাজার ৭৫২ জন।

তিনি আরও বলেন, রোজায় মেট্রোরেলের যাত্রী কমেছে। এই রমজানের পর মেট্রোরেল হেডওয়ে ৮ মিনিট থেকে আরো কমানো হবে। এখন ৫২ শতাংশ যাত্রী এমআরটি পাস ব্যবহার করেন। আর ৪৮ শতাংশ যাত্রী সিঙ্গেল টিকেটে যাত্রা করেন। মেট্রোরেলে পাসের ব্যাবহার আরো বাড়বে।

metro

বর্তমানে মেট্রোরেল চলাচল করছে সকাল ৭টা থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত। পিক আওয়ারে (সকাল ৭টা থেকে বেলা সাড়ে ১১টা এবং বেলা ২টা থেকে রাত ৮টা) প্রতি ৮ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করে। আর বেলা ১১টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত অফ পিক আওয়ারে ১২ মিনিট পরপর ট্রেন চলাচল করে।