যুক্তরাষ্ট্রে সেতু ভেঙে ফেলা জাহাজের সব ক্রু ছিলেন ভারতীয় (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),আন্তর্জাতিক প্রতিনিধি,মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪  : যুক্তরাষ্ট্রের বাল্টিমোরে জাহাজের ধাক্কায় একটি সেতু ভেঙে পড়েছে। এ দুর্ঘটনায় ওই সেতুতে থাকা অনেক যানবাহন ও মানুষজন পড়ে যায় নদীতে। এতে আছে হতাহতের আশঙ্কা, চলছে উদ্ধার অভিযান। এর মধ্যেই জানা গেছে, ‘ফ্রান্সিস স্কট কী’ নামের সেতুটিতে ধাক্কা দেয়া ওই জাহাজের সব ক্রু ছিলেন ভারতীয়।

Advertisement

মঙ্গলবার (২৬ মার্চ) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

 

এতে বলা হয়, ভারতীয় ক্রু থাকার বিষয়টি নিশ্চিত করেছে শিপিং কোম্পানি মায়েরস্ক। যেটি ‘ডালি’ নামে সিঙ্গাপুরের পতাকাযুক্ত কন্টেইনার জাহাজটি পরিচালনা করছিল। 

Advertisement

 
জাহাজটিতে ২২ জন ভারতীয় ক্রু সদস্য ছিলেন এবং তারা সবাই অক্ষত আছেন বলেও জানা গেছে। 
উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার (২৫ মার্চ) রাত দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। 
 
বাল্টিমোর শহরের ফায়ার বিভাগের যোগাযোগ পরিচালক কেভিন ক্যাটরাইট বিষয়টি নিশ্চিত করে বলেছেন, একটি বড় জাহাজ সেতুর সঙ্গে আটকে গিয়েছিল। ফলে এটি ধসে প্যাটাপস্কো নদীতে পড়ে যায়। 
 
তিনি আরও জানান, সেতু ধসে অন্তত সাতজন ব্যক্তি ও বহু যানবাহন নদীতে পড়ে গেছে। 

Advertisement

 
ফায়ার বিভাগের নেতৃত্বে বিভিন্ন সংস্থা উদ্ধার অভিযান চালাচ্ছে বলে জানা গেছে। তাদের সঙ্গে মার্কিন কোস্টগার্ড ও মেরিল্যান্ড এজেন্সিও যোগ দিয়েছে।
প্রতিবেদনে আরও বলা হয়েছে, সেতুটির দৈর্ঘ্য ৩ কিলোমিটার (১.৬ মাইল)। এ ঘটনার পর সেতুর সব লেন উভয় দিক থেকে বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছে মেরিল্যান্ড ট্রান্সপোর্টেশন কর্তৃপক্ষ।
 
সূত্র: এনডিটিভি, উইওন