সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্য গড়ে তুলতে হবে

SHARE

5250বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ধলেশ্বর গ্রামে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। স্থানীয় রাবেয়া খাতুন স্মৃতি পাঠাগার এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

মন্ত্রী বলেন, জঙ্গিবাদ নতুন রূপে দেখা দিয়েছে। সাংগঠনিক ভিত্তি না থাকলেও অভ্যন্তরীণ ক্ষেত্রে জঙ্গিবাদ ফিরে আসছে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে। তাই সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে দেশের প্রতিটি গ্রাম পর্যায়ে ঐক্য গড়ে তুলতে হবে।

B.baria-picতিনি আরও বলেন, তরুণ সমাজকে মাদক থেকে দূরে রাখতে তাদের শিক্ষা-সংস্কৃতির দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে তিনি বলেন, ১৬ কোটি মানুষের দেশে ১৩ কোটি মানুষ মোবাইল সিমকার্ড ব্যবহার করে। চার কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করে। বাংলাদেশ ইতোমধ্যে নিম্ন আয়ের দেশে পরিণত হয়েছে। ২০২১ সালের মধ্যেই মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

রাবেয়া খাতুন স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি আকছির এম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. বশিরুল হক ভূঁইয়া, আখাউা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিব, পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল প্রমুখ।
পরে আলোচনা শেষে পিএসসি ও জেএসসি পরীক্ষার ৬৭ জন মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়।