আসল ডাক্তার মালয়েশিয়া, প্রক্সি দেন ভুয়া চিকিৎসক! (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),সিলেটের গোয়াইনঘাট প্রতিনিধি,বুধবার, ১৩ মার্চ ২০২৪  : সিলেটের গোয়াইনঘাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক ভুয়া নারী চিকিৎসককে আটক করা হয়েছে। আটককৃত নারী গত ৩ বছর ধরে ডা. সাদিয়া চৌধুরী সিম্মি নামে মালয়েশিয়ায় থাকা এক চিকিৎসকের পরিচয় বহন করে ডায়াগনস্টিক সেন্টারে চেম্বার খুলে চিকিৎসা দিয়ে আসছিলেন।

মঙ্গলবার দুপুরে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিদ্ধার্থ ভৌমিকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

ওই ভুয়া ডাক্তারের কর্মরত প্রতিষ্ঠান সোনিয়া ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার ও ফার্মেসিকে ৫০ হাজারসহ মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে বিভিন্ন অনিয়ম আর অব্যবস্থাপনার কারণে সোনিয়া ডায়াগনস্টিক সেন্টার নামক প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে। আটককৃত নারীকে গোয়াইনঘাট থানায় হস্তান্তর করা হয়েছে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিদ্ধার্থ ভৌমিক যুগান্তরকে জানান, দীর্ঘদিন ধরে ভুয়া পরিচয় বহন করে জাফলংয়ের সোনিয়া ডায়াগনস্টিক সেন্টারে চেম্বার খুলে চিকিৎসা দিয়ে আসছেন। রোগীদের নানা অভিযোগ ছিল তার চিকিৎসা নিয়ে। এরই ধারাবাহিকতায় অভিযান পরিচালনা করা হয়।

 

Advertisement

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কিশলয় সাহা, ডা. সাবিনা আক্তার, থানার এসআই এমরুল কবিরসহ পুলিশ সদস্যরা অভিযানে অংশ নেন।

ইউএনও জানান, অভিযান পরিচালনার সময় তার পরিচয় এবং মেডিকেল কলেজের নাম জানতে চাওয়া হলে তিনি জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৯৭-৯৮ শিক্ষাবর্ষে পড়াশোনা করেছেন। বিষয়টি যাচাই করে যা পাওয়া যায় তা রীতিমতো লোমহর্ষক। সেই শিক্ষাবর্ষে সাদিয়া আক্তার সিম্মি নামে যিনি ডিগ্রি নিয়েছেন তিনি বর্তমানে মালয়েশিয়ার একটি হাসপাতালে কর্মরত; কিন্তু অভিযুক্ত জানান তার নামও সাদিয়া আক্তার, ঢাকার মিরপুর শেওড়াপাড়া এলাকার মুহিত খানের মেয়ে। তিনি মেডিকেলে পড়াশোনা করেছেন কিনা জানতে চাইলে, ঢাকায় পড়াশোনা করেছেন তবে কোথায় তার সদুত্তর দিতে পারেননি।

ইউএনও সিদ্ধার্থ ভৌমিক জানান, অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য নিয়মিত মামলা রজু করতে গোয়াইনঘাট থানাকে নির্দেশনা দেওয়া হয়েছে।

Advertisement

গোয়াইনঘাট থানায় মামলা দায়েরের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই নারী জানান, তার নাম  সাদিয়া চৌধুরী সিম্মি (৪৩), স্বামী- ফারুক হোসেন, পিতা- রেজাউল করিম ওরফে মুহিত খান, মা- রহিমা খাতুন, সাং- আগরদারী মল্লিকপাড়া, থানা-সাতক্ষীরা, বর্তমানে সাং-বাসা নং-১১৭/২ এ নিচতলা, রোড নং-০৬, পশ্চিম শেওড়াপাড়া, থানা-মিরপুর, জেলা-ঢাকা, বর্তমানে তাহার পরিবার তাহার নানার বাড়ী সাং-চর ঠ্যাঙ্গামারা, থানা-কালকিনি, জেলা-মাদারীপুর করেন। তিনি কালকিনি গার্লস স্কুল এন্ড কলেজ হতে এসএসসি এবং এইচএসসি পাস করেন। কিছুটি দিন প্রাইভেট ক্লিনিকে চাকরি করার সুবাদে ডাক্তারি কৌশল ও  ওষুধের নাম রপ্ত করেন। একটা বিজ্ঞাপনের মাধ্যমে জাফলং বাজারে সোনিয়া ডায়গনস্টিক সেন্টারের কর্মকর্তাদের সঙ্গে পরিচয় হলে ওই প্রতিষ্ঠানে তিনি চুক্তিভিত্তিক চাকরি করেন।

সিলেটে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভুয়া ডাক্তার আটক। ছবি: ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি)