পটুয়াখালীতে বসেছে ‘ইফতার খানা’(ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),পটুয়াখালী প্রতিনিধি,বুধবার, ১৩ মার্চ ২০২৪  : পবিত্র রমজান মাস উপলক্ষে অসহায় নিম্ন আয়ের রোজাদারদের জন্য ‘ইফতার খানা’ আয়োজন করেছে পটুয়াখালীবাসী নামে স্বেচ্ছাসেবী সংগঠন। শহরের বিত্তবানদের সহযোগিতা নিয়ে পুরো রমজান মাস জুড়ে এই কার্যক্রম চলমান থাকবে বলে জানান সংগঠনের সদস্যরা।

মঙ্গলবার (১২ মার্চ) প্রথম রমজানে বিকেল ৫টার সময় পটুয়াখালী সার্কিট হাউস সংলগ্ন ঝাউবন এলাকায় স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা উপস্থিত থেকে ইফতার বিতরণ শুরু করেন। এই ইফতার খানায় যে কেউ চাইলেই ইফতার দিতে পারবেন। আবার সেই ইফতার বিতরণ করবে সংগঠনের সদস্যরা।

Advertisement


জানা যায়, ছোলা, মুড়ি, পিয়াজু, আলুর চপ, জুস, পানি, কলা, খেজুর, জিলাপি দিয়ে প্রতিদিন ৫০ জন রোজাদারকে ইফতার করানোর পরিকল্পনা নিয়েছেন। সে হিসেবে আজ এ আয়োজন সফলভাবে সম্পন্ন হয়েছে। বিত্তবানদের সহযোগিতা পেলে এই সংখ্যা আরো বৃদ্ধি করা হবে বলে জানান সংগঠনের সদস্যরা।

রিকশাচালক নজরুল ইসলাম বলেন, এখান দিয়ে যাচ্ছিলাম, হঠাৎ দেখি রাস্তার পাশে ইফতার সাজিয়ে রাখা হয়েছে। আমাদেরকে ডাকা হচ্ছে ইফতার করার জন্য। আমি রিকশা পাশে রেখে ইফতার করতে বসলাম। খুব ভালো লেগেছে এই আয়োজন দেখে।
দিনমজুর ইব্রাহিম বলেন,  হোটেল থেকে কিনে ইফতার খেতে হলে আমাকে কমপক্ষে হলেও ৫০ থেকে ৬০ টাকা খরচ হতো। কিন্তু এখানে ইফতার করতে  আমার টাকা খরচ হয়নি।

Advertisement

আলহামদুলিল্লাহ যাদের সহযোগিতায় ইফতার করতে পেরেছি আল্লাহ তাদের কবুল করুক। পুরো রমজান মাস জুড়ে এই ইফতার কার্যক্রম চলমান থাকলে আমাদের মত মানুষদের অনেক উপকার হবে।

পটুয়াখালীবাসী সংগঠনের সদস্য বাতেন হাওলাদার বলেন, বিত্তবানদের সহযোগিতা নিয়ে আমরা এই রমজান মাসে ইফতার খানার আয়োজন করেছি। এখানে দিনমজুর রিক্সাওয়ালা পথচারী ও ছিন্নমূল মানুষরা ইফতার করছে। তাদের ইফতার করাতে পেরে আমাদের খুব ভালো লাগছে। সবার সহযোগিতা পেলে পুরো রমজান মাস জুড়ে আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।

Advertisement


উল্লেখ্য, পটুয়াখালীবাসী স্বেচ্ছাসেবী সংগঠন রমজানের আগে থেকেই রমজানের বাজার নামে নিম্ন আয়ের মানুষদের মাঝে ভর্তুকি দিয়ে পণ্য বিক্রয় করেছে। এছাড়াও দেশের যে কোন ক্লান্তিলগ্নে এই স্বেচ্ছাসেবী সংগঠনটি মানবতার সেবক হিসেবে কাজ করে থাকে।