সাংবাদিককে এলাকা ছাড়তে হুমকি আ.লীগ নেতার

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),সিরাজগঞ্জের এনায়েতপুর প্রতিনিধি,শুক্রবার, ০৮ মার্চ ২০২৪  : সিরাজগঞ্জের এনায়েতপুরে আলোচিত স্কুলছাত্রী উত্ত্যক্তের ঘটনায় সংবাদ প্রকাশ করা হয়। এতে ইভটিজারদের পক্ষ নিয়ে এক সাংবাদিককে পরিবারসহ এলাকা ছাড়তে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে এক আওয়ামী লীগ নেতা ও তার সহযোগীদের বিরুদ্ধে।

অভিযুক্ত আমিনুল ইসলাম আল আমিন (লালবাবু) থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য। এবং ভুক্তভোগী স্বপন মির্জা একুশে টেলিভিশনের সিরাজগঞ্জ প্রতিনিধি।

Advertisement

এ বিষয়ে ভুক্তভোগী সাংবাদিক স্বপন পরিবারসহ নিজের জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছেন। জিডিতে তিনি উল্লেখ করেন, গত ২৭ ফেব্রুয়ারি বিকেলে স্থানীয় আইসিএল স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থীকে উত্ত্যক্ত ও তার বাবা বাবু মির্জার ওপর হামলার ঘটনা ঘটে।

ওইদিন ঘটনাস্থল থেকে ইভটিজার আজিজুল ইসলাম হৃদয় ও তার সহযোগী স্থানীয় আওয়ামী লীগের এক নেতাসহ ৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন আসামিদের ছাড়াতে থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ও তার সহযোগীরা কলেজের ছাত্রছাত্রী এবং দলীয় নেতাকর্মীদের প্রভাবিত করে থানার সামনে সড়ক অবরোধ করে।

Advertisement

ইভটিজারদের পক্ষ নেওয়ার এ ঘটনায় আওয়ামী লীগ নেতাদের নিয়ে একুশে টেলিভিশনসহ দেশের অন্য গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এ সংবাদ প্রকাশের জেরে আমিনুল ও তার সহযোগীরা স্বপন মির্জা এবং বাবু মির্জাসহ তাদের পরিবার নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ অশ্লীল, ভয়ভীতিমূলক পোস্ট দেয়। দলীয় কার্যালয়ে মিটিং করে চরম শিক্ষা দেবে বলে হুঁশিয়ারি দেয়।

স্বপন মির্জা বলেন, ৭ মার্চ উপলক্ষে এনায়েতপুর থানা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে আমিনুল বলেন, আমাকে ও মামলার বাদী বাবু মির্জাকে মেরে এলাকা ছাড়া করবে। আমাদের চাকরিচ্যুত করা এবং আমাকে নিয়ে নোংরা পোস্টার সাঁটানোর হুমকি দেন। আমি ও আমার পরিবার এসব হুমকির জন্য নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই এ বিষয়ে থানায় নিরাপত্তা চেয়ে জিডি করেছি।

Advertisement

এ ব্যাপারে এনায়েতপুর থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, স্বপন মির্জা একটি সাধারণ ডায়েরি করেছেন। তার অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে জানতে এনায়েতপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুলকে একাধিকবার ফোন দিলেও ফোন রিসিভ হয়নি।