সারাদেশ ঘুরবে বাপজানের বায়োস্কোপ

SHARE

1991ভালো ছবিতে চলচ্চিত্রের ইতিবাচক পরিবর্তনের অনেক প্রত্যাশা নিয়ে গেল বছরের ১৮ ডিসেম্বর ৪২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘বাপজানের বায়োস্কোপ’ চলচ্চিত্রটি। অজ্ঞাত কারণে মুক্তির মাত্র একদিন পরই দেশের প্রায় ৩৮টি প্রেক্ষাগৃহ রিয়াজুল রিজুর পরিচালনায় নির্মিত চলচ্চিত্রটির প্রদর্শন বন্ধ করে দেয়।

এতে করে সমালোচনার মুখে পড়েন হল মালিকরা। এবং কু-রাজনীতির কৌশলে ছবিটিকে হল থেকে নামিয়ে দেয়ার প্ররোচনার জন্য সন্দেহজনকভাবে সমালোচিত হয় স্বনামধ্য একটি চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান।

তবে পরিচালক হাল ছেড়ে দিতে রাজি নন। বহু কষ্ট আর মেধার বিনিময়ে বানানো ছবিটিকে তিনি দর্শকের কাছে পৌঁছে দিতে বদ্ধ পরিকর। তাই ছবিটির প্রযোজনা সংস্থা কারুকাজ ফিল্মসকে সঙ্গে নিয়ে এবার তিনি বিকল্প পথেই সারাদেশে ‘বাপজানের বায়োস্কোপ’ প্রদর্শনীর আয়োজন করেছেন। আর সেটি শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার (২২ জানুয়ারি) থেকেই।

নির্মাতা রিয়াজুল রিজু জানান, আগামী ২২ও ২৩ জানুয়ারি থিয়েটার ইনন্সিটিউট চট্টগ্রাম, টিআইসি অডিটোরিয়ামে (কে সি দে রোড, নন্দন কানন, অন্দরকিল্লা, চট্টগ্রাম-৪০০০) এ চলচ্চিত্রটির বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। নির্ধারিত দিনে দর্শনীর বিনিময়ে প্রতিদিন সকাল ১০ টা, বেলা ৩ টা, বিকেল ৫টা এবং সন্ধ্যা ৭ টায় চলচ্চিত্রটি প্রদর্শিত হবে।

উল্লেখ্য, চট্টগ্রামে ‘বাপজানের বায়োস্কোপ’ চলচ্চিত্রের বিশেষ প্রদর্শনীতে উপস্থিত থাকবে চলচ্চিত্রটির কলাকুশলীরা। একই ধারাবাহিকতায় চলচ্চিত্রটি সারাদেশের চলচ্চিত্রপ্রেমীদের কাছে পৌঁছে দেয়া হবে।