রাজউক নিয়ে দুদকের গণশুনানি ২৭ জানুয়ারি

SHARE

1990রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নাগরিক সেবা প্রদানে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে ২৭ জানুয়ারি এক গণশুনানির আয়োজন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওইদিন, রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে সকাল ১০টা থেকে গণশুনানি অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে এ শুনানির প্রচারণা শুরু হয়েছে। বুধবার দুদকের প্রধান কার্যালয় থেকে নগরব্যাপী প্রচারণার উদ্বোধন করেন দুদক কমিশনার (অনুসন্ধান) ড. নাসিরউদ্দীন আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, দুদক দুর্নীতি প্রতিরোধের লক্ষ্যে দেশব্যাপী গণশুনানি কার্যক্রম পরিচালনা করছে। জনগণ নাগরিক সনদ অনুযায়ী সেবা পাচ্ছে কি না তা যাচাই করতে এ আয়োজন। এ উদ্দেশেই আগামী ২৭ জানুয়ারি সকাল ১০টায় ওসমানি স্মৃতি মিলনায়তনে গণশুনানি হবে। এতে রাজউকের কার্যক্রম সংক্রান্ত অভিযোগ জানানোর সুযোগ রয়েছে। সমস্যা নিরসন করে ভুক্তভোগীরা যাতে উন্নত সেবা পান সে বিষয়ে কার্যকর ব্যবস্থা নেয়ার চেষ্টা করা হবে বলে তিনি জানান।

দুদক কমিশনার আরো বলেন, ছাড়পত্র বা নকশা অনুমোদনে হয়রানির শিকার হলে, ক্রয়সূত্রে বা উত্তরাধিকার সূত্রে মালিকানা হস্তান্তর বা নামজারির ক্ষেত্রে হয়রানি বা কোনো ধরনের অনিয়ম, দুর্নীতি বা ভোগান্তির শিকার যারা হয়েছেন এবার তারা গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ও রাজউক চেয়ারম্যানের সামনেই কথা বলার সুযোগ পাচ্ছেন।