সেমির পথে এগিয়ে গেল বার্সা

SHARE

1979ইনজুরির কারণে ছিলেননা দলের নাম্বার ওয়ান তারকা লিওনেল মেসি আর নিষেধাজ্ঞার কারণে দুর্দান্ত ফর্মে থাকা লুইস সুয়ারেজ। তবে জয় নিয়ে মাঠ ছাড়তে খুব বেশি বেগ পেতে হয়নি স্প্যানিশ জায়ান্ট বার্সাকে। স্প্যানিশ কাপের প্রথম লেগে মুনির এল হাদ্দাদি আর নেইমারের গোলে অ্যাটলেটিকো বিলবাওকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠার পথে অনেকটাই এগিয়ে গেছে বার্সেলোনা।

বুধবার রাতে অ্যাটলেটিকোর মাঠ সান মামেসে মেসি-সুয়ারেস না থাকায় বার্সেলোনার আক্রমণের মূল দায়িত্ব ছিল তাই নেইমারের কাঁধে। দায়িত্বটা ভালোমতোই পালন করেন ব্রাজিল অধিনায়ক। ম্যাচের ১৫ মিনিটে নেইমারের উচিয়ে মারা শট লাফিয়ে ফিস্ট করে কর্নারের বিনিমযে ঠেকান গোলরক্ষক। আর ১৮ মিনিটে ডান দিক থেকে রাকিতিচের দারুণ ক্রসে গোল করে দলকে এগিয়ে নেন মুনির।

ম্যাচের ২৪ মিনিটে প্রতিপক্ষের খেলোয়াড়দের ভুলে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। লাপোর্তের ভুলে বল চলে যায় তার কাছে। গোলরক্ষক এররেরিন এগিয়ে এসেও বল বিপদমুক্ত করতে না পারায় গোলপোস্ট হয়ে পরে অরক্ষিত। ফাঁকা জালে কেবল বলটা পাঠাতে হয় নেইমারকে। বাকি সময় গোল না হলে ২-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

বিরতি থেকে ফিরে দুই দলের খেলোয়াড়দের ফাউলে খেলার সৌন্দর্য নষ্ট হয়। ম্যাচের ৮৯ মিনিটে আদুরিস গোল করে স্বাগতিক শিবিরে খানিকটা আশা জাগান। যোগ করা সময়ে সমতায় ফেরার সহজ সুযোগ নষ্ট করে অ্যাটলেটিকো। সাবিনের শট কোনোমতে ফিস্ট করে কর্নারের বিনিময়ে ঠেকান বার্সেলোনার গোলরক্ষক। বাকি সময় আর গোল না হলে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে এনরিকের শিষ্যরা।