জামায়াতকে মাঠে নামিয়ে সন্ত্রাসের প্রস্তুতি বিএনপির: কাদের (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,শনিবার, ১০ জুন ২০২৩ : নির্বাচন কমিশনে নিষিদ্ধ জামায়াতে ইসলামীকে মাঠে নামিয়ে বিএনপি আবারও আগুন সন্ত্রাসের প্রস্তুতি নিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রাজধানীতে শনিবার আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে তিনি বলেন, ‘জামাতকে মাঠে নামিয়েছে তাদের আসল মুরুব্বি বিএনপি। জামাতকে মাঠে নামিয়ে বিএনপি আবারও আগুন সন্ত্রাসের প্রস্তুতি নিচ্ছে।’

Advertisement

প্রায় এক দশক পর ঢাকায় সমাবেশ করার জন্য পুলিশের অনুমতি পেয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। ২০১৩ সালের ৯ ফেব্রুয়ারি ঢাকার মতিঝিলে জামায়াত সর্বশেষ বিক্ষোভ মিছিল করেছিল।

এক দশক পর জামায়াতে ইসলামীর সমাবেশের বিষয়ে বিএনপিকে লক্ষ্য করে ওবায়দুল কাদের বলেন, এর মানে দলটি আবারও আগুন সন্ত্রাস এবং ভাঙচুরের জন্য প্রস্তুতি নিচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির মাথায় তত্ত্বাবধায়ক সরকার, সংসদ বিলুপ্ত আর সরকারের পদত্যাগ এই তিন ভূত ঢুকেছে। শান্তিপূর্ণ পরিবেশ চাইলে বিএনপির মাথা থেকে এই তিন ভূত নামাতে হবে।

জনগণ যাকে ক্ষমতায় রাখবে, তাকে কেউ ক্ষমতা থেকে নামাতে পারবে না বলেও বিএনপি নেতাদের লক্ষ্য করে হুঁশিয়ারি দেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি খেলার মাঠে না এসে ফাউল খেলা শুরু করেছে। আওয়ামী লীগ যখন খেলতে নামবে, তখন বিএনপির পালাবার সুযোগ থাকবে না।

বিদেশে পলাতক তারেক রহমানকে দেশে ফেরার আহ্বান জানিয়ে তিনি বলেন, তারেক রহমান অর্থ পাচার করে পালিয়েছে। রাজনীতি করবে না বলে মুচলেকা দিয়ে বিদেশে বসে ফখরুলকে ফরমায়েশ দিচ্ছে। সৎসাহস থাকলে বিদেশ থেকে দেশে আসুন। রাজপথে মোকাবেলা হবে।

বিএনপি আবারো ক্ষমতায় গেলে দেশের মানুষকে আগের মতো বিদ্যুতের বদলে খাম্বা দেবে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এ সময় সংলাপের প্রসঙ্গ উড়িয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ তো বিএনপিকে সংলাপে ডাকছে না। সরকার পদত্যাগ করলে কার সাথে সংলাপে বসবে বিএনপি? অবান্তর কথা বলছেন মির্জা ফখরুল।

Advertisement

যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতিকে আওয়ামী লীগ ভয় পায় না- মন্তব্য করে তিনি বলেন, অবাধ, সুষ্ঠু নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। তাই কোন ভয় নেই আওয়ামী লীগের। অপকর্ম করলে বিএনপিকে মূল্য দিতে হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। এই নির্বাচন বানচালের কারো সাধ্য নাই। যারা এই নির্বাচন করতে চায় না তারা দেশের ভালো চায় না, তারা গায়ের জোরে ক্ষমতা চায়। শেখ হাসিনার দিকে কেউ চোখ তুলে তাকালে তার চোখ তুলে ফেলা হবে।

সভাপতিমণ্ডলীর আরেক সদস্য ফারুক খান বলেন, নির্বাচন নিয়ে মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে বিএনপি। কিন্তু দেশের মানুষ বিএনপিকে চেনে। সতর্ক থাকতে হবে। তাদের সরকারের সময় দেশকে জঙ্গিবাদের রাষ্ট্রে পরিণত করেছিলো।

Advertisement

তিনি বলেন, বিদেশি কোনো কোনো রাষ্ট্র দেশের রাজনীতিতে নাক গলানোর চেষ্টা করছে। কিন্তু দেশের মানুষ সেটা সহ্য করবে না

সমাবেশে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, নতুন নতুন ইস্যু তৈরি করার চেষ্টা করছে বিএনপি। জাতীয় নির্বাচন যখনই আসে তখনই তারা ষড়যন্ত্র করে। নির্বাচন পর্যন্ত রাজপথে থেকে বিএনপির ষড়যন্ত্র প্রতিহত করবে আওয়ামী লীগ।