প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি চাঁদের বক্তব্য দেশি নাকি বিদেশি ষড়যন্ত্র, জানতে চায় পুলিশ (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),বিশেষ প্রতিনিধি,বুধবার, ০৭ জুন ২০২৩ : প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগে রাজধানীর চকবাজার থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় রাজশাহীর বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের ১০ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

Advertisement

পুলিশ বলছে, সরকারের প্রধানকে কীভাবে প্রকাশ্যে হত্যার হুমকিসহ কবরে পাঠানোর হুমকি দেয় চাঁদ? তার এ বক্তব্যের নেপথ্যে কারা জড়িত এবং অজ্ঞাতপরিচয় জড়িতরা বাংলাদেশ নাকি বিদেশ থেকে ষড়যন্ত্র করছে, এসব জানা এবং মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের জন্য আসামি চাঁদকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

বুধবার (৭ মে) প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে রাজধানীর চকবাজার থানার সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় আবু সাঈদ চাঁদকে গ্রেফতার দেখানো হয়েছে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহম্মেদ তাকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এদিন সকালে চাঁদকে আদালতে হাজির করে পুলিশ।

এ মামলায় দুপুর ২টায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আসামি চাঁদের ১০ দিনের রিমান্ড শুনানি হবে।

Advertisement

রিমান্ড আবেদনে মামলার তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, আসামি আবু সাঈদ চাঁদ (৬৫) কীভাবে একজন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানকে প্রকাশ্যে মৃত্যুর হুমকিসহ কবরে পাঠানোর হুমকি দেয়। তার এ বক্তব্যের নেপথ্যে কারা জড়িত এবং অজ্ঞাতপরিচয় জড়িতরা কি বাংলাদেশ থেকে ষড়যন্ত্র করছে, নাকি বিদেশ হতে যড়যন্ত্র করছে?

রিমান্ড আবেদনে আরও বলা হয়, সন্ত্রাসী কর্মকাণ্ড পরিকল্পনার মূলহোতা শনাক্ত এবং গ্রেফতারসহ অন্য অজ্ঞাতপরিচয় পলাতক আসামিদের শনাক্তপূর্বক গ্রেফতার তথ্য মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে চাঁদকে ১০ দিনের রিমান্ডে নেওয়া একান্ত প্রয়োজন।

গত ২৫ মে রাজধানীর চকবাজার থানায় বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে এ মামলা করেন আশিকুর রহমান অনু নামের এক ছাত্রলীগ নেতা। গত ২৮ মে চকবাজার থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় চাঁদকে গ্রেফতার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন পুলিশের পরিদর্শক জাকির হোসেন। এ আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ৭ জুন আসামির উপস্থিতিতে রিমান্ড শুনানির দিন ধার্য করেন।

এর আগে গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশে দেওয়া বক্তব্যে আবু সাঈদ চাঁদ বলেন, আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে।

Advertisement

তার এ বক্তব্যের পর ২৫ মে রাজশাহী পুলিশ চাঁদকে গ্রেফতার করে। এরপর এ মামলায় তাকে দুই দফা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।