দিনাজপুর বৃষ্টি চেয়ে ইস্তিস্কার নামাজে অংশ নিলেন সাড়ে ৩ হাজার মুসল্লি

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),দিনাজপুর প্রতিনিধি,বুধবার, ০৭ জুন ২০২৩ : দিনাজপুরে অনাবৃষ্টি ও তীব্র দাবদাহ থেকে পরিত্রাণ চেয়ে সালাতুল ইস্তিস্কার নামাজ আদায় করে বিশেষ দোয়া করেছে কয়েক হাজার মুসল্লি।

বুধবার (৭ জুন) সকাল ৯টার দিকে শহরের মিতালী সংঘ মাঠে বিশেষ এ নামাজে সাড়ে তিন হাজার মুসল্লি অংশ নেন।

বৃষ্টি চেয়ে ইস্তিস্কার নামাজে অংশ নিলেন সাড়ে ৩ হাজার মুসল্লি

জামিয়া আরাবিয়া হাফিজিয়া কারিয়ানা ও লিল্লাহ বোর্ডিং মাদরাসার মুহাদ্দিস ও ২ নম্বর বাজার জামে মসজিদের ইমাম ওয়ালিলুল্লাহ সিরাজি বিশেষ এ নামাজ ও দোয়ার পরিচালনা করেন।

মো. শাকিল নামের এক মুসল্লি জানান, আগে এমন গরম অনুভব করিনি। গরমে কাজ-কর্ম ঠিক মতো করতে পারি না। ছোট বাচ্চাদের নিয়ে অনেক সমস্যা হচ্ছে। রহমতের বৃষ্টির আশায় নামাজ আদায় করলাম। মাদরাসার হুজুররা এ নামাজের আয়োজন করেছে। নামাজে প্রায় সাড়ে তিন হাজার মুসুল্লি অংশ নেয়।

শমশের আলী নামের আরেক মুসল্লি জানান, অনাবৃষ্টি আর গরমে আমরা বহুদিন ধরে কষ্টে আছি। আল্লাহ আমাদের ওপর রহমত করুন। আমরা ইস্তিস্কার নামাজ আদায় করে ও আল্লাহর কাছে খাস দিলে মোনাজাত করলাম। বহু মুসুল্লি হয়েছে।

বৃষ্টি চেয়ে ইস্তিস্কার নামাজে অংশ নিলেন সাড়ে ৩ হাজার মুসল্লি

মাওলানা অমর ফারুক বলেন, অনাবৃষ্টি ও তীব্র রোদে অসহনীয় কষ্ট সহ্য করতে হয়েছে মানুষকে। আমরা এতোটাই অনুতপ্ত যে বলার ভাষা নেই। আমরা বৃষ্টির আশায় সালাতুল ইস্তিস্কার নামাজ আদায় করলাম। বৃষ্টি হওয়ার জন্য দোয়া করলাম। আল্লাহ পরম দয়ালু। নিশ্চয়ই তিনি বান্দার ওপর রহমত করবেন।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিস সূত্র জানায়, গত এক সপ্তাহে দিনাজপুরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী ৪-৫ দিন এ ধরনের তাপপ্রবাহ থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া অফিসের কর্মকর্তা আসাদুজ্জামান।