ছাত্রীদের স্মার্টফোন ব্যবহারে নিষেধাজ্ঞা ভিকারুননিসায় (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,সোমবার, ২৯ মে ২০২৩ : ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ছাত্রীদের স্মার্টফোন ব্যবহারে নিষেধাজ্ঞা আরোপ করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষার পরিবেশ রক্ষা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে এ নিষেধাজ্ঞা জারি করেছে বলে জানানো হয়েছে।

Advertisement

সোমবার (২৯ মে) ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেন।

অধ্যক্ষ কেকা রায় চৌধুরী জানান, শিক্ষাপ্রতিষ্ঠানে স্মার্টফোন নিয়ে আসলে পড়াশোনায় নানা ধরনের সমস্যা তৈরি হয়। এজন্য শিক্ষার পরিবেশ বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এক্ষেত্রে তিনি অভিভাবক ও শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেন।

Advertisement


এর আগে ২৪ মে অধ্যক্ষ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ও সম্মানিত অভিভাবকদের জানানো যাচ্ছে যে, প্রতিষ্ঠানের নির্ধারিত সময়ের মধ্যে ছাত্রীদের শ্রেণিকক্ষে/বিদ্যালয়ে উপস্থিত হতে হবে। প্রতিষ্ঠানে মোবাইল ফোন নিয়ে আসা যাবে না। তবে জরুরি প্রয়োজনে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে শুধুমাত্র বাটন মোবাইল ফোন সঙ্গে রাখা যাবে।

Advertisement

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘ক্লাস চলাকালীন শ্রেণিকক্ষের বাইরে, প্রতিষ্ঠানের আঙ্গিনায় অযথা ঘোরাফেরা করা যাবে না। টিফিন খেয়ে যেখানে সেখানে ময়লা ফেলা যাবে না। প্রতিষ্ঠানের কোনো প্রকার সম্পদ নষ্ট করাসহ প্রতিষ্ঠানের পরিবেশ ও শৃঙ্খলা নষ্ট করে, এমন কাজ থেকে শিক্ষার্থীদের বিরত থাকতে নির্দেশ দেয়া হলো। এ বিষয়ে সম্মানিত অভিভাবকদের সহযোগিতা একান্তভাবে কাম্য।’