সুখী দেশ ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীই শোনালেন দুঃখের খবর (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),আন্তর্জাতিক প্রতিনিধি, বৃহস্পতিবার, ১১ মে ২০২৩ : বিশ্বের সবচেয়ে সুখী দেশ, ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন যাকে ভালোবেসে বিয়ে করেছিলেন সেই স্বামীর সঙ্গে ছাড়াছাড়ির দুঃসংবাদ দিয়েছেন। বুধবার (১০ মে) ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে বিবাহবিচ্ছেদের খবর পোস্ট করেন তিনি। খবর সিএনএনের।

সানা মারিনের স্বামী মার্কোস রাইকোনেন একজন ব্যবসায়ী। আগে তিনি ফুটবলার ছিলেন।

Advertisement

ইনস্টাগ্রাম পোস্টে সানা মারিন লেখেন, ‘আমাদের ১৯ বছরের সম্পর্ক ভেঙে যাচ্ছে। আমাদের বিবাহবিচ্ছেদ হলেও আমরা পরস্পরের ভালো বন্ধু হয়ে থাকব। আমাদের একমাত্র মেয়েকে আমরা দুজনই সমান ভালোবাসি। বিবাহবিচ্ছেদের পরও আমরা একসঙ্গে পরিবারের সদস্যদের মতোই সমায় কাটাব।’

Advertisement

১৯ বছর ধরে লিভ ইনে আছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন ও তার স্বামী মার্কোস রাইকোনেন। এরপর ২০২০ সালে তারা আনুষ্ঠানিকভাবে বিয়ে করেন। তাদের ৫ বছরের একটি কন্য সন্তান রয়েছে।

Advertisement

মাত্র ৩৪ বছর বয়সে বিশ্বের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী হিসেবে কাজ শুরু করেছিলেন সানা মারিন। কিন্তু গত এপ্রিলে নির্বাচনে ডানপন্থিদের কাছে পরাজিত হন তিনি। বর্তমানে তিনি কেয়ারটেকার সরকারের প্রধানের দায়িত্ব পাল করছেন। নতুন সরকার গঠিত হলেই তিনি পদত্যাগ করবেন।

Advertisement

 
গত বছর একটি পার্টিতে অংশ নিয়ে নাচগান ও মদ্যপান করার ভিডিও ফাঁস হওয়ার পর বিরোধীদের রোষানলে পড়েছিলেন প্রধানমন্ত্রী সানা। এমনকি মাদক পরীক্ষাও করাতে হয়েছিল তাকে।
তবে এসবের পরও একটি জরিপে সানা মারিন ফিনল্যান্ডে শতাব্দীর সবচেয়ে জনপ্রিয় প্রধানমন্ত্রী হিসেবে স্থান পেয়েছেন।

Advertisement

 
চলতি ২০২৩ সালেও বিশ্বের সবচেয়ে সুখী দেশের স্বীকৃতি পেয়েছে ফিনল্যান্ড। ওয়ার্ল্ড হ্যাপিনেস রিপোর্ট ২০২৩ তালিকায় ১৩৭টি দেশের মধ্যে টানা ষষ্ঠবারের মতো শীর্ষে রয়েছে দেশটি। প্রতিবছর ২০ মার্চ সুখ দিবসের প্রাক্কালে সুখী দেশের তালিকা প্রকাশ করে জাতিসংঘ।