অন্তঃসত্ত্বা নারীর পেটে লাথি মারা আ.লীগ নেতা বহিষ্কার

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),গাজীপুরের শ্রীপুর প্রতিনিধি,সোমবার, ০৮ মে ২০২৩ : গাজীপুরের শ্রীপুরে রাস্তার জমি নিয়ে বিরোধে অন্তঃসত্ত্বা নারীর পেটে লাথি মারেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন ফরাজি। মুমূর্ষু অবস্থায় অন্তঃসত্ত্বা ওই নারী হাসপাতালে ভর্তি হয়েছেন। ওই আওয়ামী লীগ নেতাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার সকালে রাজাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে বিশেষ বর্ধিত সভা করে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অভিযুক্ত কামাল উদ্দিন ফরাজিকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এর আগে ২ মে শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের নালিয়াটেকি গ্রামে ওই অন্তঃসত্ত্বা নারীর পেটে লাথি মারেন তিনি।

নির্যাতনের শিকার অন্তঃসত্ত্বা নারী নাসরিন আক্তার উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের নালিয়াটেকী গ্রামের আল আমিনের স্ত্রী। এ ঘটনায় অন্তঃসত্ত্বা নারীর স্বামী আল আমিন বাদী হয়ে শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী নারীর স্বামী আল আমিন যুগান্তরকে জানান, ঘটনার দিক সকাল সাড়ে ৬টার দিকে অফিসের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়। ৮টার সময় অভিযুক্ত কামাল উদ্দিন ফরাজি তার ক্রয়কৃত জমির ওপর দিয়ে স্থানীয় এক নারীর কাছ থেকে অর্থনৈতিক সুবিধা নিয়ে জোরপূর্বক রাস্তা নির্মাণ করে দেওয়ার চুক্তিতে আসেন। কামাল উদ্দিন ফরাজি আরও প্রসস্থ রাস্তা নির্মাণ করে দেওয়ার জন্য জোরপূর্বক কাজ শুরু করে, তাতে কামাল উদ্দিন ফরাজির সঙ্গে তার শ্যালক কাওসারের সঙ্গে বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে তার শ্যালককে মারধর করতে থাকে কামাল উদ্দিন ফরাজি। এ সময় তার স্ত্রী নাসরিন এগিয়ে গিয়ে তার ভাইকে রক্ষা করতে গেলে কামাল উদ্দিন ফরাজি তার স্ত্রী নাসরিন আক্তারের পেটে সজোরে লাথি মারে মাটিতে ফেলে দেন। এরপর স্থানীয়রা তার স্ত্রীকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

Advertisement

ভুক্তভোগী নারী নাসরিন আক্তারের ভাই কাওসার বলেন, আওয়ামী লীগ নেতা কামাল উদ্দিন ফরাজি ও তার লোকজন জোরপূর্বক রাস্তা নিতে চাইলে আমি ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের নিষেধ করি। এ সময় কামাল উদ্দিন ফরাজি আমার সঙ্গে তর্কে জড়িয়ে এক পর্যায়ে আমার শার্টের কলার ধরে আমাকে মারধর শুরু করে। এ সময় আমার বোন এগিয়ে এলে কামাল উদ্দিন ফরাজি তাকে পা দিয়ে পেরে সজোরে লাথি মারে। সঙ্গে সঙ্গে আমার বোন মাটিতে লুটিয়ে পড়েন।

রাজাবাড়ি ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ড সদস্য হারিজ সিকদার বলেন, আমি রাস্তা নির্মাণের জন্য গিয়েছি, এ সময় বাঁধা দিলে আমি সরে আসি, এরপর আওয়ামী লীগ নেতা কামাল উদ্দিন ফরাজি উপস্থিত হলে মারধর শুরু হলে আমি চলে আসি।

অভিযুক্ত কামাল উদ্দিন ফরাজি (৫০) উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের নালিয়াটেকী গ্রামের মৃত মফিজ উদ্দিন ফরাজির ছেলে। তিনি শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

Advertisement

অভিযুক্ত আওয়ামী লীগ নেতা কামাল উদ্দিন ফরাজি বলেন, আমি তাকে লাথি মারিনি, সামান্য শাসন করা হয়েছে। এই ছোট্ট বিষয়টিকে বড় করে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে একটি পক্ষ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হুমায়ুন কবির হিমু যুগান্তরকে জানান, বিষয়টি নজরে আসার সঙ্গে সঙ্গে ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে সভাপতি পদ থেকে কামাল উদ্দিন ফরাজিকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এএফএম নাসিম বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হবে।