নিজের মৃত্যু গুজবে শাবানাও বিব্রত

SHARE

1825ঢাকাই ছবির কিংবদন্তি অভিনেত্রী শাবানা মারা গেছেন বলে গুজব ছড়িয়েছে। গেল দুই দিন ধরে এই খবর ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছ। অনেকেই ফোন করে বিষয়টির সত্যতা জানতে চেয়েছেন।

এহেন পরিস্থিতিতে অনেকের কাছেই বিষয়টি জানতে চাইলে তাৎক্ষনিকভাবে কোনো সঠিক উত্তর মিলেনি। কারণ, দীর্ঘদিন ধরেই শাবানা পরিবার নিয়ে আমেরিকাতে বসবাস করছেন। যার ফলে শাবানার মৃত্যুর বিষয়টি গণমাধ্যমেও ধোঁয়াশা তৈরি করে। সাংবাদিকরাও এই অভিনেত্রী মৃত্যুর খবরে বিভ্রান্ত হয়ে পড়েন।

অবশেষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক অমিত হাসান সবাইকে শাবানার সুস্থতা নিশ্চিত করেনে। তিনি গণমাধ্যমে বলেন, ‘প্রায় সময়ই বিভিন্ন তারকার মৃত্যুর গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। কারা কেন এই ধরনের মিথ্যে তথ্য ছড়ায় জানি না। তবে আমি আশ্বস্ত করতে চাই আমাদের সবার প্রিয় মানুষ শাবানা বেশ সুস্থ আছেন। আগামী মাসে তিনি পারিবারিক কাজে দেশে আসতে পারেন। আমরা যুক্তরাষ্ট্রে তার সঙ্গে যোগাযোগ করেছি।’

এদিকে মৃত্যু গুজবে শাবানা নিজেও বিব্রতকর অবস্থায় পড়েছেন বলে তার কাছের মানুষ প্রখ্যাত নির্মাতা আজিজুর রহমান জানিয়েছেন। বৃহস্পতিবার রাতে শাবানার সঙ্গে মুঠোফোনে কথা বলেছেন তিনি। পরে গণমাধ্যমকে জানিয়েছেন, এমন গুজবে শাবানা খুবই বিরক্ত।

যুক্তরাষ্ট্র থেকে শাবানা এ নির্মাতাকে মুঠোফোনে বলেন, ‘দিনভর আমার মৃত্যুর খবর নিশ্চিত হতে অনেকেই ফোন করেছে। আমি দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে পরিবার নিয়ে বসবাস করছি। কেন, কোন কারণে এ ধরনের ভিত্তিহীন খবর প্রচার করা হলো জানি না। এমন খবর প্রকাশ করা কোনোভাবেই উচিত নয়। এতে শুধু আমি ও আমার পরিবার নয়, ভক্তরাও বিভ্রান্ত ও বিব্রতকর অবস্থায় পড়েছে। আশা করছি এ ধরনের কাজ থেকে সংশ্লিষ্টরা বিরত থাকবে।’

ঢাকার চলচ্চিত্রে সবচেয়ে জনপ্রিয় নাম শাবানা। ১৯৯৭ সালে তিনি হঠাৎ করেই অভিনয় না করার ঘোষণা দেন। এরপর চলচ্চিত্রবিষয়ক অনুষ্ঠানেও তাকে খুব একটা দেখা যায়নি।