সাইফের সেঞ্চুরিতে যুব দলের সংগ্রহ ২৩৫

SHARE

1826ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে ওপেনার সাইফ হাসানের অসাধারণ সেঞ্চুরি ও মিডল-অর্ডার ব্যাটসম্যান শফিউল হায়াতের দারুণ হাফ সেঞ্চুরির সুবাদে ২৩৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ অনূর্ধ্ব- ১৯ দল। দলের পক্ষে সর্বোচ্চ ১০৭ রান আসে সাইফ হাসানের ব্যাট থেকে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৩৬ রান তুলতেই জয়রাজ শেখ (৯) ও জাকির হাসানকে (১) হারিয়ে বেশ বিপাকে পড়ে বাংলাদেশ দল। তৃতীয় উইকেটে সাইফ ও জাকের আলি ৪৭ রানের জুটি গড়ে প্রাথমিক বিপদ সামলান। তবে ৮৩ থেকে ৮৮ এই ৫ রানের ব্যবধানে জাকের ও মেহেদি হাসান মিরাজকে (০) হারিয়ে ফের ব্যাকফুটে চলে যায় স্বাগতিক শিবির।

তবে পঞ্চম উইকেটে সাইফ ও শফিউল হায়াত অসাধারণ এক জুটি গড়ে বাংলাদেশকে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দেন। এই দুজনের মধ্যকার ৮৭ রানের জুটিতে ম্যাচে ফেরে টাইগার যুবারা। দলীয় ১৭৫ রানের মাথায় শফিউল ফিরে গেলেও সাঈদ সরকার, আরিফুল ইসলাম ও মেহেদি হাসান রানাকে নিয়ে ছোট কিন্তু কার্যকরী জুটি গড়ে বাংলাদেশকে ২৩৫ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেন ওপেনার সাইফ। ওয়েস্ট ইন্ডিজ যুব দলের হয়ে ওদিয়ান স্মিথ, কিরস্টান কালিচরন ও গিরডন পোপ দুটি করে উইকেট নিয়েছেন।

প্রসঙ্গত, আগামী ২৭ জানুয়ারি থেকে বাংলাদেশের মাটিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর শুরু হবে। ছোটদের বিশ্বকাপ শুরু হওয়ার আগে নিজেদের ঝালিয়ে নিতে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দল তিন ম্যাচের যুব ওয়ানডে সিরিজ খেলছে। সিরিজের প্রথম দুটি ম্যাচ জেতা বাংলাদেশ আজ জিততে পারলেই প্রতিপক্ষকে হোয়াইটওয়াশের তেতো স্বাদ উপহার দেবে।