পদত্যাগ করেননি বিমান এমডি কাইল

SHARE

1678বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি কাইল হেইড পদত্যাগ করেননি। শারীরিক অসুস্থতাজনিত কারণ দেখিয়ে দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করেছেন তিনি। কাইলের পদত্যাগের খবরটি সত্য নয়। বিমানের পরিচালক প্রকৌশল উইং কমান্ডার (অবঃ) আসাদুজ্জামান আজ সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।

আসাদুজ্জামান বলেন, কাইল হেইড বর্তমানে বাহরাইনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার মহাব্যাবস্থাপক খাঁন মোশাররফ হোসেন জানান, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা কাইল হেইড মূলত স্বাস্থ্যগত কারণ দেখিয়ে ১০ জানুয়ারি বিমান পরিচালনা পর্ষদ সমীপে তার দায়িত্ব পালনে অপারগতার কথা জানিয়েছিলেন।

উল্লেখ্য, কাইল হেইড ২০১৫ সালের ৫ জানুয়ারি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ম্যানেজিং ডিরেক্টর ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। বিমানে যোগদানের পর থেকেই ক্যান্সারে আক্রান্ত ও শারীরিক অসুস্থতাজনিত কারণে কাইলের দায়িত্ব পালনে বিশেষ অসুবিধা হচ্ছিল।  ২০১৬ সালের ৪ জানুয়ারি বিমানে তার ১ বছর পূর্তির প্রাক্কালে বিমান পরিচালনা পর্ষদ তার চাকরির মেয়াদ আরও ১ বছর বৃদ্ধির সুপারিশ করে। কিন্তু শারীরিক ‘অসুস্থতাজনিত কারণ’ উল্লেখ করে কাইল পরিচালনা পর্ষদ-এর প্রস্তাব গ্রহণে অপারগতা প্রকাশ করেন।

পরিচালক প্রকৌশল উইং কম্যান্ডার (অবঃ) আসাদুজ্জামান বর্তমানে বিমানের ভারপ্রাপ্ত এমডি ও সিইও’র দায়িত্ব পালন করছেন।