অস্কার পেলো ‘ট্রিপল আর’ সিনেমার ‘নাটু নাটু’ গান (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),বিনোদন প্রতিনিধি,সোমবার, ১৩ মার্চ ২০২৩ : ইতিহাস গড়ল দক্ষিণ ভারতীয় ‘ট্রিপল আর’ সিনেমার গান ‘নাটু নাটু’। সম্প্রতি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড জয়ের পর এবার সেরা মৌলিক গান বিভাগে অস্কার পুরস্কার পেলো এটি।

 

Advertisement

চলচ্চিত্র বিষয়ক ম্যাগাজিন ভ্যারাইটি ডটকম জানিয়েছে, ‘নাটু নাটু’ গানের জন্য সংগীত পরিচালক হিসেবে অস্কার পেলেন এমএম কিরাবানি এবং গীতিকার হিসেবে অস্কার পেলেন চন্দ্রবোস। ১২ মার্চ রাতে (বাংলাদেশ সময় ১৩ মার্চ) মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসেছিল এবারের ৯৫তম অস্কার আসর। সেখানে সশরীরে উপস্থিত থেকে এই সম্মাননা স্মারক গ্রহণ করেন তারা।

Advertisement

তেলেগু ভাষার ‘নাটু নাটু’ গানের কথা লিখেছেন চন্দ্র বোস। সুর করেছেন এম এম কিরাভানি। কণ্ঠ দিয়েছেন কাল ভৈরব, রাহুল সিপ্লিগুঞ্জ। কিন্তু যে গান নিয়ে এত আলোচনা, সেই গানের শিরোনাম অর্থাৎ ‘নাটু’ শব্দের অর্থ কী?

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, ‘নাটু’ একটি তেলেগু শব্দ। যার অর্থ হলো— অমার্জিত, এবড়ো-থেবড়ো বা রুক্ষ্ম। ‘নাটু’ শব্দটি অনেক সময় ‘গ্রামাঞ্চলের বাসিন্দা’ বোঝাতেও ব্যবহৃত হয়ে থাকে। মজার বিষয় হলো, গানটির দৃশ্যধারণ ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনেস্কির বাড়ির সামনে হয়েছে। যুদ্ধ শুরু হওয়ার কয়েক মাস আগে দৃশ্যধারণের কাজ শেষ করেন নির্মাতারা।

Advertisement

 

কমারাস ভীমা ও আলুরি সীতারামা রাজু নামের দুই বীর যোদ্ধাকে নিয়ে ‘ট্রিপল আর’ সিনেমার গল্প। এতে কেন্দ্রীয় চরিত্রে আছেন জুনিয়র এনটিআর ও রাম চরণ। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— আলিয়া ভাট, অজয় দেবগন, রে স্টেভেনসন, অলিভিয়া মরিস প্রমুখ।

Advertisement

৪৫০ কোটি রুপি বাজেটের এই সিনেমা প্রযোজনা করেছে ডিভিভি নায়া। বক্স অফিসে ১২০০ কোটি রুপির বেশি আয় করেছে সিনেমাটি।