মেট্রোরেলে দিয়াবাড়ি টু আগারগাঁও, বাকি অংশ মতিঝিল যাবেন কীভাবে (ভিডিও)

SHARE

মেট্রোরেলে দিয়াবাড়ি টু আগারগাঁও, বাকি অংশ মতিঝিল যাবেন কীভাবে

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০২২ : ডিসেম্বরে চালু হচ্ছে উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল। যা মেট্রোরেলের ২০ কিলোমিটার মধ্যে ১২ কিলোমিটার। কিন্তু গন্তব্যের বাকি অংশ কীভাবে যাবেন এই পথের যাত্রীরা? এমন দুশ্চিন্তা অনেকের মনে। তাই এ সমস্যা সমাধানে উদ্যোগ নিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

পুরো পথের অর্ধেকটা এখন চালু হচ্ছে। অর্থাৎ দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত। তাহলে বাকি পথ মতিঝিল পর্যন্ত কিভাবে যাবেন যাত্রীরা? অপরদিকে উত্তরা অংশে দিয়াবাড়ি এলাকায় মেট্রোরেলের যে ৩টি স্টেশন সেখানে তেমন জনবসতি না থাকায় এখনও চালু হয়নি কোনও পরিবহন ব্যবস্থা। ফলে ওই স্টেশনগুলোতেও আশপাশ থেকে কিভাবে পৌঁছাবে মানুষ।

এ বিষয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক জানান, উদ্বোধনের পরের দিন থেকেই যাত্রীরা চলাচল করতে পারবে। আমাদের সঙ্গে বিআরটিসির এ বিষয়ে একটি চুক্তি সই চূড়ান্ত হয়েছে।

আগারগাঁও নামার পর মতিঝিলে যাওয়ার জন্য ৮ কিলোমিটার এই পথে নতুন রুট চালু করছে কর্তৃপক্ষ। যেখানে ৫০টি বাস দেবে বিআরটিসি। পার্কিং ইয়ার্ড হচ্ছে আগারগাঁও মেট্রোরেলর স্টেশনের পাশে। সে কার্যক্রমও চলছে পুরোদমে।

বিআরটিসির ভাষ্য, আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত চলবে ৫০টি ডাবল ডেকার বাস। বিআরটিসি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম জানান, আমাদের বহরে আপাতত এসি বাস নেই। তবে এখন ডাবল ডেকার বাস আছে। সেগুলে যাত্রী সেবার উপযোগী করে এ রুটে পরিচালিত করব।

বলা হচ্ছে, ২০১৯টি মডেলের ডাবল ডেকার নন-এসি বাস চলবে মেট্রোরেলের যাত্রীদের জন্য। যদিও মেট্রোরেলের যাত্রা হবে পুরোপুরি শীতাতপ নিয়ন্ত্রিত।