নিজামীর সর্বোচ্চ শাস্তির দাবিতে গণজাগরণ মঞ্চের মিছিল শনিবার

SHARE

1308মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির প্রতিবাদে ও মানবতাবিরোধী অপরাধী জামায়াত নেতা যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর সর্বোচ্চ শাস্তির দাবিতে শনিবার সমাবেশ ও মিছিল করবে গণজাগরণ মঞ্চ। শনিবার বিকেল ৩টা থেকে শাহবাগ প্রজন্ম চত্বরে এ কর্মসূচি পালিত হবে।

সাম্প্রতিক সময়ে বিভিন্ন ব্যক্তি ও গোষ্ঠী কর্তৃক মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির প্রতিবাদে ও আপিল বিভাগের চূড়ান্ত রায়ে যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে এই সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার শুক্রবার এক বিবৃতিতে মিছিল ও সমাবেশ কর্মসূচি সফল করার আহ্বান জানিয়ে বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির এই নির্লজ্জ, ঔদ্ধত্যপূর্ণ এবং ষড়যন্ত্রমূলক অপচেষ্টার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি বলেন, সাম্প্রতিক সময়ে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিরা অত্যন্ত সুকৌশলে আমাদের সর্বশ্রেষ্ঠ অর্জন মুক্তিযুদ্ধের ইতিহাসকে নিয়ে নানা রকম ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য রেখে মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন ঐতিহাসিক অর্জনকে প্রশ্নবিদ্ধ করার এবং নতুন প্রজন্মকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে। গৌরবময় মুক্তিযুদ্ধের ৪৪ বছর অতিক্রান্ত হবার পর অহেতুক ইতিহাস নিয়ে বিভ্রান্তি তৈরির পেছনে একাত্তরের পরাজিত শক্তি নতুন করে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

ইমরান এইচ সরকার বলেন. মহান মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত অপরাধী মতিউর রহমান নিজামীর আপিল বিভাগের চূড়ান্ত রায়ের তারিখ আগামী ৬ জানুয়ারি ধার্য করা হয়েছে। ২০১৪ সালের ২৯ অক্টোবর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ মানবতাবিরোধী চারটি অপরাধে নিজামীর মৃত্যুদণ্ডের ঘোষণা করেন।

তিনি সমাবেশ ও বিক্ষোভ মিছিলে যোগ দিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়ার অব্যাহত লড়াইয়ে শামিল হওয়ার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।