প্রেমের টানে খুলনায় এসে অর্থকষ্টে অস্ট্রেলিয়ার চিত্রশিল্পী

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),খুলনা প্রতিনিধি,শনিবার, ২৮ মে ২০২২ : প্রেমের টানে খুলনায় এসে চরম অর্থকষ্টে পড়া অস্ট্রেলিয়ার চিত্রশিল্পী ম্যালকম আরনল্ডকে সহায়তা করা হয়েছে। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের স্ত্রী জীশান মির্জার পক্ষে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঁইয়া সহায়তা করেন। শনিবার (২৮ মে) দুপুরে সোনাডাঙ্গা এলাকার বাসায় গিয়ে তাকে সহায়তা করা হয়।

তার দুটি ছবি কেনা বাবদ তাকে ৪০ হাজার টাকা দেয়া হয়। এছাড়া ভিডিও কনফারেন্সে ম্যালকমের চিকিৎসার ব্যবস্থা ও প্রয়োজনীয় ওষুধ কিনে দেয়ার প্রতিশ্রুতি দেন আইজিপির স্ত্রী। এর আগে গত ডিসেম্বরে তিনি ম্যালকমের জন্য ১ মাসের ওষুধ পাঠান। এছাড়া তার একটি ছবি কেনা বাবদ ১০ হাজার টাকা দেন।

সোনাডাঙ্গা থানার ওসি মমতাজুল হক জানান, সন্ধ্যায় ম্যালকমের কাছে আরও ৬০ হাজার টাকা পৌঁছে দেয়া হবে। ম্যালকমের স্ত্রী হালিমা বেগম জানান, প্রথম স্বামীর সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার পর তিনি মোংলায় ওয়ার্ল্ড ভিশনে কাজ করতেন। ২০০১ সালে ম্যালকম মোংলায় এলে তার সঙ্গে পরিচয় হয়। হালিমার বাড়ি বাগেরহাট জেলার রামপাল উপজেলার পেড়িখালি গ্রামে। পরে তিনি অসুস্থ হয়ে পড়লে ম্যালকমকে চিঠি পাঠান। ২০০৩ সালে ম্যালকম এ দেশে এসে তার চিকিৎসা করান। এরপর ম্যালকম তাকে বিয়ের প্রস্তাব দিলে তিনি ম্যালকমকে ইসলাম ধর্ম গ্রহণের কথা বলেন। ম্যালকম ইসলাম ধর্ম গ্রহণ করে ২০০৪ সালের ৮ ফেব্রুয়ারি তাকে বিয়ে করেন।
তিনি আরও জানান, গত ১৮ বছর তারা একত্রে বসবাস করেন খুলনা নগরীর সোনাডাঙ্গা এলাকার ভাড়া বাড়িতে। কিন্তু হৃদরোগ ও ডায়াবেটিসসহ বিভিন্ন শারীরিক জটিলতার কারণে এখন কোনো কাজ করতে পারেন না ম্যালকম। তার আঁকা ছবিও এখন কেউ কেনে না। সে কারণে চরম অর্থকষ্টে পড়েন।
এ সময় খুলনা মেট্রোপলিটন পুলিশের একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।