দেশ থেকে মুছে দেয়া হবে জঙ্গিবাদের নিশানা

SHARE

1052অচিরেই বাংলাদেশ থেকে জঙ্গিবাদের নিশানা মুছে দেয়া হবে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজির আহমেদ।

সোমবার দিনাজপুরের কাহারোল উপজেলার ঐতিহাসিক কান্তজিউ মন্দির প্রাঙ্গনে র‌্যাব-১৩ আয়োজিত জনসভায় তিনি এ কথা জানান।

বেনজির আহমেদ বলেন, জঙ্গিবাদ নিমূল করে বাংলাদেশকে মডেল হিসেবে রপান্তরিত করতে আমরা বদ্ধপরিকর। বর্তমান সরকার সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে। অচিরেই বাংলাদেশ থেকে জঙ্গিবাদের নিশানা মুছে দেয়া হবে। যারা জঙ্গি তাদের কোনো ধর্ম নেই। তারা ধর্মের নামে এসব নাশকতা করে বেড়াচ্ছে।

বেনজির আহমেদ আরো বলেন, এদেশের ধর্ম ভীরু মানুষদের আর্থিক দুর্বলতাকে কাজে লাগিয়ে একটি মহল আমাদের যুব সমাজকে জঙ্গিবাদের দিকে ঠেলে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমরা তাদের সেই নীল নকশা কোনো দিন পূরণ হতে দেবো না। ১৬ কোটি বাঙালি তাদের বিরুদ্ধে আজ ঐক্যবদ্ধ হয়েছে। মহান বিজয়ের মাসে বীর বাঙালি আবার তাদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। যার বাস্তব প্রমাণ কাহারোলের মানুষ।

তিনি বলেন, আমরা যে সন্ত্রাসবাদ রুখে দিতে পারি এর বড় প্রমাণ কাহারেলের সাধারণ মানুষ। কাহারোলের মত প্রত্যন্ত অঞ্চল থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ শুরু হয়েছে। জঙ্গিরা দেশের যে প্রান্তেই লুকিয়ে থাকুক তাদের খুঁজে বের করা হবে। বাংলাদেশের মানুষ তাদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। শান্তিকামী মানুষকে সঙ্গে নিয়ে র‌্যাব-পুলিশ জঙ্গিবাদের শিকড় উপড়ে ফেলে দিতে অভিযান অব্যাহত রেখেছে।

জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, রংপুর বিভাগীয় পুলিশ কমিশনার মো. হুমায়ুন কবির, রংপুর জোন র‌্যাব-১৩ উইং কমান্ডার মো. ফরহাদ হোসেন, দিনাজপুর পুলিশ সুপার মো. রুহুল আমীন, কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রবিউল ফয়সাল প্রমুখ।

এর আগে বেনজির আহমেদ ঐতিহাসিক কান্তজিউ মন্দির পরদর্শন করেন। অনুষ্ঠানে র‌্যাব-পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।