মাদক আটকে দেশসেরা টেকনাফের ২ বিজিবি অধিনায়ক

SHARE

1012চলতি বছরের শুরু থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত টেকনাফ বর্ডার গার্ড ব্যাটালিয়ন সীমান্তে দায়িত্ব পালনকালে ১৫০ কোটি ৯৬ লক্ষ ২২ হাজার ২৬৩ টাকা মূল্যমানের চোরাচালানি মালামাল ও মাদকদ্রব্য জব্দ করেছে।

এসব ঘটনায় এক হাজার ৬৪৯টি মামলা করা হয়েছে। আটক হয়েছেন ২৬৮ জন। এছাড়া পলাতক রয়েছেন ৫১ জন।

রোববার বিজিবি দিবস উপলক্ষ্যে আয়োজিত সভায় ২ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর আবু রাসেল সিদ্দিকী এসব তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, গত এক বছরে ৪৪ লক্ষ ১১ হাজার ১১৪ পিস ইয়াবা, বিভিন্ন প্রকারের ৫০ হাজার ৭৭৮ বোতল মদ ও বিয়ার জব্দ করা হয়েছে। সে হিসেবে মালিকবিহীন মাদক আটকে ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আবুজার আল জাহিদ সমগ্র বিজিবিতে দেশ সেরা এবং হাবিলদার মো. লুৎফর রহমান ৩য় স্থান ও সুবেদার মো. বাচ্চু মোল্লা শ্রেষ্ঠ কোম্পানি কমান্ডারের গৌরব অর্জন করেছেন।

২ ব্যাটালিয়নের উদ্যোগে টেকনাফে বিজিবির উত্তরোত্তর সফলতা ও উন্নতি কামনা করে বিশেষ মিলাদ মাহফিল, সকাল আটটায় সকল জেসিও এবং অন্যান্য পদবির সৈনিকদের উপস্থিতিতে পতাকা উত্তোলন, ৯টায় বিশেষ দরবার ও  দুপুর একটায় ব্যাটালিয়ন চত্বরে প্রীতিভোজের আয়োজন করা হয়।

প্রীতিভোজে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আলম, টেকনাফ পৌরসভার মেয়র হাজী মো. ইসলাম, নয়াপাড়া শরণার্থী শিবিরের ইনচার্জ জালাল উদ্দিন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. আবদুল লতিফ, টেকনাফ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার আতাউর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিনিধি ডা. আতাউর রহমান ও ডা. এনামুল হক এবং বিশিষ্ট শিক্ষানুরাগী বাবু মংচালু চৌধুরীসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি কর্মকর্তাবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সদস্যবৃন্দ, ইউনিটের সকল জেসিও, অন্যান্য পদবির সৈনিক ও অসামরিক কর্মচারীবৃন্দ ও তাদের পরিবারবর্গ অংশগ্রহণ করেন।