জামিন পেলেন সোনিয়া ও রাহুল

SHARE

934ন্যাশনাল হেরাল্ড দুর্নীতি মামলায় জামিন পেয়েছেন ভারতের কংগ্রেস দলের সভাপতি সোনিয়া গান্ধী ও সহ সভাপতি রাহুল গান্ধী। শনিবার নির্ধারিত সময়ের আগেই আদালতে পৌঁছান তারা। দিল্লির পাতিয়ালা হাউজ আদালতে পৌঁছানোর কয়েক মিনিটের মধ্যেই তাদের জামিন মঞ্জুর করেন আদালত। খবর এনডিটিভি ও দ্য হিন্দু।

সোনিয়া ও রাহুলের সঙ্গে প্রিয়াঙ্কা গান্ধী, রবার্ট বঢরা, মনমোহন সিং, শীলা দীক্ষিত, আহমেদ প্যাটেল, মতিলাল বোরা, গুলাম নবি আজাদ সহ কংগ্রেসের ঊর্ধ্বতন নেতারা আদালতে যান।

ভারতের শীর্ষ এ দুই নেতার আদালতে হাজিরাকে কেন্দ্র করে পুরো দিল্লি জুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। পুরো আদালত চত্বর নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়। সকাল থেকেই আদালত চত্বরে ঘন-ঘন তল্লাশি চালায় আইনশৃঙ্খলা বাহিনী। আদালত চত্বরে বসানো হয় বাড়তি ১৬টি সিসিটিভি।

সোনিয়া ও রাহুল ছাড়াও এ মামলায় আরো চার অভিযুক্তের জামিন মঞ্জুর করেছেন আদালত। বিজেপি নেতৃত্বাধীন সরকারের ব্যর্থতা আড়াল করতেই রাজনৈতিক উদ্দেশ্যে এ দুই নেতাকে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেছে কংগ্রেস।

প্রসঙ্গত, দেশটির ক্ষমতাসীন বিজেপির নেতা সুব্রামানিয়ান সোয়ামি ন্যাশনাল হেরাল্ডের সম্পত্তি আত্মসাতের অভিযোগ এনে সোনিয়া ও রাহুলের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ দুই নেতার বিরুদ্ধে অভিযোগ, দিল্লিতে ন্যাশনাল হেরাল্ডের কার্যালয়সহ মূল্যবান সম্পত্তি দখল করতে আইনের কোনো তোয়াক্কা করেননি। এ মামলায় আদালতে হাজির না হওয়ার আবেদন জানালে তা খারিজ করে ১৯ ডিসেম্বর তারিখ নির্ধারণ করা হয়।

জওহরলাল নেহরু ১৯৩৮ সালে ন্যাশনাল হেরাল্ড প্রতিষ্ঠা করেছিলেন। ১৯৩৮ সালে লক্ষ্ণৌ প্রদেশ থেকে পত্রিকাটি প্রথমবারের মতো প্রকাশিত হয়েছিল।