ঝুঁকিপূর্ণ কেন্দ্রে থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর ২০ সদস্য

SHARE

933আসন্ন পৌরসভা নির্বাচনে ঝুকিপূর্ণ বা গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২০ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। আর সাধারণ কেন্দ্রে থাকবে ১৯ জন সদস্য। এছাড়াও দুইজন মেজিস্ট্রেটসহ স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে।

শনিবার রাজধানীর বিয়াম মিলনায়তনে পৌরসভা নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) বৈঠকে এ তথ্য উপস্থাপন করা হয়। ইসি এ তথ্য উপস্থাপন করে। বেলা দেড়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বৈঠক চলছিল।

জানা যায়, মহিলা ভোটার কেন্দ্রে মহিলা ও পুরুষ ভোটার কেন্দ্রে পুরুষ অঙ্গীভূত আনসার নিয়োগ করা হবে।

বৈঠকে নির্বাচনী আইন এবং আচরণবিধিসহ বিভিন্ন নির্দেশনা সুষ্ঠুভাবে পালনের পরিবেশ তৈরি করা এবং ভোট কেন্দ্রের নিরাপত্তা বিষয়ক কর্মপরিকল্পনা নেয়া হবে। সুষ্ঠু ভোট গ্রহণের লক্ষ্যে ইসি চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করলেও আপাতত সেনাবাহিনী নামানোর কোনো পরিকল্পনা নেই বলে জানা গেছে।

পৌর নির্বাচনের পরিস্থিতি পর্যালোচনা করতে এবং সুনির্দিষ্ট নির্দেশনা দিতে আইন শৃঙ্খলা-বাহিনীর সঙ্গে বৈঠক করছে ইসি। সকাল ১১টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সভাপতিত্বে বৈঠক শুরু হয়।

সিইসি ছাড়াও বৈঠকে অন্যান্য কমিশনার ও নির্বাচন কমিশন সচিব যোগ দিয়েছেন। এছাড়া বৈঠকে ২৩৪ পৌরসভার রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ, বিজিবি, আনসার, এনএসআই, ডিজিএফআই, ডিবি ও কোস্টগার্ডসহ সব বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত রয়েছেন।