দুই মন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসিকে আইনি নোটিশ

SHARE

918আসন্ন পৌর নির্বাচনে পথসভায় অংশ নিয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনকারী উল্লেখ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও ধর্মমন্ত্রী অধ্যাপক মতিউর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসিকে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিমকোর্টের এক আইনজীবী।

বৃহস্পতিবার দুপুরের দিকে সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট জুলফিকার আলী জুনু ডাকযোগে ইসিতে এই নোটিশ পাঠিয়েছেন। অ্যাডভোকেট জুলফিকার আলী জুনু বিষয়টি নিশ্চিত করে জানান, নোটিশে দুই মন্ত্রীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসনকে আহ্বান জানানো হয়েছে।

এতে বলা হয়, ময়মনসিংহ ফুলপুর উপজেলায় দুই মন্ত্রীর পৌর নির্বাচন উপলক্ষে পথসভায় অংশ নেওয়ার বিষয়ে গত ৭ নভেম্বর একটি জাতীয় দৈনিকে প্রকাশিত হয়েছে। তবে পত্রিকার নাম উল্লেখ করেননি তিনি।

আইনজীবী জুলফিকার বলেন, পত্রিকার প্রতিবেদন দেখে আমি এ আইনি নোটিশটি পাঠিয়েছি। আশা করছি, নোটিশের বিষয়টি আমলে নেবে নির্বাচন কমিশন।

এর আগেও পৌর নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ বজায় রাখার জন্য সেনা মোতায়েনের বিষয়েও এই আইনজীবী একটি আইনি নোটিশ পাঠান। সে নোটিশে ৭২ ঘণ্টার সময় দিয়েছিলেন তিনি। কিন্তু নির্ধারিত সময় পার হয়ে গেলেও উচ্চ আদালতে মামলা করেননি জুলফিকার আলী।

তিনি (আইনজীবী) বলেন, ইসি বলেছে এই মুহূর্তে এ নির্বাচনে সেনা মোতায়েন করার প্রয়োজন নেই। তিনি বলেন, ইসি বলেছে প্রয়োজনে ইসি এ নির্বাচনে সেনা মোতায়েনের বিষয়টি বিবেচনা করবে।

পৌর নির্বাচন স্থগিত চেয়েও এ নির্বাচনের ঘোষিত তফসিলের ত্রুটির বিষয় চ্যালেঞ্জ করে তিনি (আইনজীবী) হাইকোর্টে একটি রিট আবেদন করেন, সে আবেদনের শুনানি শেষ হয়েছে। আগামী ৩ জানুয়ারি আদেশ দেবেন আদালত। যদিও চলতি মাসের ৩০ তারিখে পৌর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচনের পরেই আগামী ৩ জানুয়ারি আদালত  রায় দেবেন।