জয়পুরহাটে অস্ত্রসহ ২ শিবির নেতা গ্রেফতার

SHARE

917জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কদমতলী এলাকা থেকে জেলা ছাত্র শিবিরের সভাপতি আবুজার গিফারী (২৮) ও সাধারণ সম্পাদক ওমর আলীকে (২২) গ্রেফতার করেছে র‌্যাব-৫ এর জয়পুরহাট ক্যাম্প সদস্যরা। এসময় তাদের কাছ থেকে দুটি বিদেশি রিভালবার, ২১টি ককটেল ও ছয়টি দেশীয় তৈরি হাতবোমা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হলেও সকাল ১১টায় র‌্যাব ক্যাম্পে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র্যাব ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন শিকদার।

গ্রেফতারকৃত আবুজার গিফারী জয়পুরহাটের তুলাট গ্রামের হামিদুর রহমানের ছেলে ও ওমর আলী তেঘর বিশা গ্রামের আব্দুল ওহাবের ছেলে।

জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন শিকদার জানান, ছাত্রশিবির নেতারা আগ্নেয়াস্ত্র, ককটেল ও বিস্ফোরক দ্রব্য নিয়ে নাশকতার পরিকল্পনা করছিল এমন তথ্যের ভিত্তিতে র‌্যার-৫ ক্যাম্পের সদস্যরা তাদের গ্রেফতার করেন। গ্রেফতারকৃত শিবির নেতাদের বিরুদ্ধে ২০ দলীয় জোটের হরতাল-অবরোধ চলাকালীন সময়ে বিভিন্ন নাশকতার মামলা ছিল। মামলার আসামি হওয়ার পর থেকে তারা পলাতক ছিলেন বলেও তিনি জানান।