নেপালে জ্বালানি সরবরাহ করতে যাচ্ছে বাংলাদেশ

SHARE

হিমালয় কন্যা নেপালে জ্বালানি, ওষুধ ও নিত্যপণ্যের তীব্র সংকটের মুখে প্রধানমন্ত্রী শেখ 1হাসিনা সেদেশের জ্বালানি সংকট পূরণের আশ্বাস দিয়েছেন। তিনি নেপালে ওষুধ ও অন্যান্য প্রয়োজনীয় পণ্য সরবরাহেরও আশ্বাস দিয়েছেন। বাংলাদেশে নেপালের রাষ্ট্রদূত হরি কুমার শ্রেষ্ঠা মঙ্গলবার বিকেলে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ আশ্বাস দেন। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ ব্যাপারে সাংবাদিকদের অবহিত করেন। এ সময়ে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী এবং মুখ্য সচিব আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।
রাষ্ট্রদূত তার দেশে বর্তমানে জ্বালানি, জীবন রক্ষাকারী ওষুধ ও নিত্যপণ্যের যে সংকট বিরাজ করছে সে সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। তিনি বলেন, জ্বালানি সংকটের কারণে নেপালের শিল্পখাত প্রায় বন্ধ হয়ে গেছে। ওষুধ ও অন্যান্য নিত্যপণ্যের সংকটের কারণে জনগণ চরম ভোগান্তির মধ্যে রয়েছে।
এ বছর ভয়াবহ ভূমিকম্পের পর নেপালে সাহায্য পাঠানোর জন্য রাষ্ট্রদূত তার সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। রাষ্ট্রদূত নেপালের নতুন সংবিধানের বিভিন্ন দিক সম্পর্কেও প্রধানমন্ত্রীকে অবহিত করেন। জবাবে প্রধানমন্ত্রী জ্বালানি সরবরাহসহ নেপালকে সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেন।