শাহবাগের গণজাগরণ মঞ্চ আজ বিক্ষোভ মিছিল করবে

SHARE

১৯৭১ সালের মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধে জাড়িত থাকার অপরাধে মৃত্যুদ-প্রাপ্ত 2আসামী আলবদর কমান্ডার আলী আহসান মুহাম্মদ মুজাহিদ এবং চট্টগ্রামের কসাই সালাউদ্দিন কাদেরের রায় দ্রুত কার্যকর করার দাবিতে গণজাগরণ মঞ্চ আজ বুধবার মাঠে থাকবে শাহবাগের গণজাগরণ মঞ্চ। এ উপলক্ষে আজ বিকাল ৪টায় শাহবাগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে। এক বিবৃতির মাধ্যমে গতকাল গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার জানান, রায় কার্যকরের প্রক্রিয়ায় ধীরগতির কারণে গণজাগরণ মঞ্চ হতাশা প্রকাশ করে এ কর্মসূচীর ডাক দিয়েছে।
বিবৃতিতে ডা ইমরান বলেন, তারা মনে করেন ধীরগতির সুযোগ নিয়ে কুখ্যাত দেশবিরোধী অপরাধীরা বাংলাদেশের বিরুদ্ধে নতুন করে ষড়যন্ত্র করার সুযোগ পাচ্ছে। তাদের আশঙ্কা, রায় কার্যকরের এ প্রক্রিয়া যত দীর্ঘ হবে, অপরাধীচক্র তাদের ষড়যন্ত্রের জাল তত বিস্তৃত করার সুযোগ পাবে। তিনি বলেন, অপরাধীরা দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার চেষ্টা করে পুরো বিচারিক প্রক্রিয়াকে বাধাগ্রস্থ করতে তৎপর রয়েছে। তাই দ্রুত রিভিউ আবেদনের শুনানি শেষ করে মহামান্য আদালত রায় প্রদান করে জাতিকে কলঙ্কমুক্ত করার পথ দ্রুত প্রশস্ত করবেন।
ডা ইমরান বলেন, কুখ্যাত দুই যুদ্ধাপরাধী মুজাহিদ ও সাকা চৌধুরীর মৃত্যুদন্ড কার্যকরের প্রক্রিয়াতে কেউ যেন নতুন করে কালক্ষেপণের সুযোগ সৃষ্টি করতে না পারে, সে জন্য বুধবার শাহবাগে গণজাগরণ মঞ্চ এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে।