নোয়াখালীতে ২৯ কাউন্সিলর আর নির্বাচন করবেন না

SHARE

776নোয়াখালীর চারটি পৌরসভায় মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে মেয়র পদে সাত, সংরক্ষিত কাউন্সিলর এক এবং সাধারণ কাউন্সিলর পদে ২৯ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

জেলা সিনিয়র নির্বাচন অফিসার মো. মনির হোসেন জানান, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন রোববার বিকেলে ৫টা পর্যন্ত স্ব স্ব পৌরসভার রিটার্নিং অফিসারের কার্যালয়ে গিয়ে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

চৌমুহনী পৌরসভায় মেয়র পদে যাচাই-বাছাই শেষে পাঁচজন মেয়র প্রার্থীর মধ্যে স্বতন্ত্র খালেদ সাইফুল্যা  ও শেখ মো. সফি উদ্দিন (২ জন) প্রত্যাহার করে নেয়ায় এ পৌরসভায় এখন মেয়র প্রার্থী হলেন ৩ জনে। এছাড়া সংরক্ষিত কাউন্সিলর ১৬ এবং সাধারণ কাউন্সিলর আটজন প্রত্যাহার করে নেয়ায় তার সংখ্যা হলো ৩৭।

বসুরহাট পৌরসভায় মেয়র পদে যাচাই-বাছাই শেষে পাঁচজন মেয়র প্রার্থীর মধ্যে স্বতন্ত্র মাহমদুর রহমান নাম প্রত্যাহার করে নেয়ায় এ পৌরসভায় এখন মেয়র প্রার্থী হলেন চারজন। এছাড়া সংরক্ষিত কাউন্সিলর সাতজন এবং সাধারণ কাউন্সিলর ৩৪ জনের মধ্যে পাঁচজন প্রত্যাহার করে নেয়ায় তার সংখ্যা হলো ২৯ জন।

চাটখিল পৌরসভায় মেয়র পদে যাচাই-বাছাই শেষে মেয়র পদে পাঁচজনের মধ্যে বিএনপির প্রার্থী ও বর্তমান মেয়র মোস্তফা কামাল ও জামায়াতের উপজেলা আমির ও স্বতন্ত্র প্রার্থী সাইফুল্যাহসহ চারজন মনোনয়ন প্রত্যাহার করে নেয়ায় এ পৌরসভায় এখন মেয়র পদে একমাত্র প্রার্থী আওয়ামী লীগের মোহাম্মদ উল্যা পাটোয়ারী। এছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে আট এবং সাধারণ কাউন্সিলর পদে ৪৪ জনের ১২ জন প্রত্যাহার করে নেয়ায় তার সংখ্যা হলো ৩২ জন।

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ পৌরসভা হাতিয়ায় মেয়র পদে যাচাই-বাছাই শেষে ছয়জনের মধ্যে কেউই মনোনয়নপত্র প্রত্যাহার করে না নেয়ায় মেয়র প্রার্থী ৬ জনই রয়েছে। এছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ জনের মধ্যে একজন প্রত্যাহার করে নেয়ায় ১০ এবং সাধারণ কাউন্সিরর পদে ৩৫ জনের মধ্যে চারজন প্রত্যাহার করে নেয়ায় তার সংখ্যা গিয়ে দাঁড়ালো এখন ৩১ জনে।