খালেদা জিয়াকে গ্রেফতারের দাবি তরিকতের

SHARE

764বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেফতারের দাবি জানিয়েছেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিব বশর মাইজভান্ডারী। তিনি বলেন, হত্যা, সারাদেশে জ্বালাও পোড়াও,  সহিংস ঘটনার জন্য খালেদা জিয়াকে গ্রেফতার এবং জামায়াতকে নিষিদ্ধ না করলে দেশে জঙ্গিবাদ বন্ধ হবে না। রোববার দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব এম এ আউয়াল লিখিত বক্তব্যের মাধ্যমে আগামী ২৫ ডিসেম্বর পবিত্র মিলাদুলন্নবী উপলক্ষে সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করাসহ সরকারের কাছে ছয় দফা দাবি তুলে ধরেন।

পিস টিভি, পিস স্কুল এবং পাবলিকেশন এর নাম উল্লেখ করে নজিবল বশর বলেন, জামায়াতের নিয়ন্ত্রিত অর্থনৈতিক প্রতিষ্ঠানসমূহ সরকারকে অতিসত্তর বন্ধ করতে হবে। জামায়াতের অর্থনৈতিক প্রতিষ্ঠানগুলোকে রাষ্ট্রয়ত্ব করা দাবি জানান।

তিনি বলেন, পিস স্কুলের চেয়ারম্যান হলেন ছাত্রশিবিরের সাবেক এক নেতা। জামায়াতের এসব প্রতিষ্ঠানের সঙ্গে আওয়ামী লীগের কিছু নেতাকর্মীও জেনে না জেনেও তাদের সঙ্গে জড়িত রয়েছেন।

পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের সকল প্রকার সম্পর্ক ছিন্ন করার দাবি জানিয়ে তিনি বলেন, পাকিস্তানি পণ্যের সঙ্গে সঙ্গে ওই দেশের ক্রিকেটারদেরকেও  এ দেশে আনা যাবে না। তিনি প্রশ্ন করে বলেন, বিসিবি আয়োজিত বিপিএল খেলায় পাকিস্তানি ক্রিকেটার বেশি রয়েছে। তিনি এ বিষয়টিকে দেশের স্বাধীনতার জন্য অবমাননা কর বলেও মন্তব্য করেন।

সরকার জামায়াতকে নিষিদ্ধ করার বিষয়ে সন্দেহ প্রকাশ করে নজিবুল বশর বলেন, এ বিষয়ে সরকারের আন্তরিকতা নিয়ে যথেষ্ট কারণ আছে।

উল্লেখ্য, তরিকতের মামলায় আদালত জামায়াতের নিবন্ধন বাতিল করে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, দলটির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ রেজাউল হক চাঁদপুুরি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক তৈয়বুল বাসার মাইজভান্ডারী,  দফতর সম্পাদক সেলিম মিয়াজী প্রমুখ।