খেলা শুরুর আগেই ফাউলের অভিযোগ বিএনপির

SHARE
 763আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, পৌরসভা নির্বাচন শুরু হলো না, অথচ তফসিল ঘোষণার পরপরই প্রতিদিন বিএনপি একেকটা অভিযোগ করে আসছে। বিষয়টা হলো ’খেলার মাঠে খেলা শুরুই হলো না, আগেই ফাউলের অভিযোগ!

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সাম্যবাদী দলের আয়োজনে বুদ্ধিজীবী দিবসের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, বিএনপি জানে নির্বাচনে জয়লাভ করতে পারবে না। জনবিরোধী কর্মকাণ্ডের কারণে জনগণ তাদের প্রত্যাখ্যান করে আসছে। নিজেদের পরাজয়ের আশঙ্কায় এখন তারা নির্বাচন বিষয় নানা অভিযোগ করছে।

তিনি বলেন, নির্বাচনের কমিশনের দায়িত্ব অবাধ সুষ্ঠু নির্বাচন করা। সরকারের দায়িত্ব নির্বাচন কমিশনকে সহায়তা করা। এই নির্বাচন নিয়ে কোনো বিভ্রান্তি ছড়ানোর সুযোগ নেই। এই নির্বাচনকে কেন্দ্র করে কোনো আন্দোলনের সুযোগ নেই। পাশাপাশি  এই নির্বাচনকে কেন্দ্র করে  বিভ্রান্ত্রি ছাড়িয়ে ভবিষ্যতে আন্দোলন করার পরিকল্পনা বিএনপির মাথায় থাকলে এখনই দূর করার আহ্বান জানাচ্ছি।

আওয়ামী লীগের এই নেতা বলেন, মুক্তিযুদ্ধের চেতানায় বিশ্বাসীদের সঙ্গে ঐক্য হতে পারে, মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের সঙ্গে নয়। বিএনপি ইতোমধ্যে নিজেদের মানবতাবিরোধীদের দল হিসেবে প্রমাণ করেছে, তাদের সঙ্গে কোনোভাবেই ঐক্য সম্ভব নয়।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক শরীফ নূরুল আম্বিয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন প্রমুখ।