লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবকলীগের ২ গ্রুপের সংঘর্ষ

SHARE

লক্ষ্মীপুরে কমিটি গঠনকে কেন্দ্র করে স্বেচ্ছাসেবকলীগের দুই গ্রুপের সংঘর্ষে পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন। এসময় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় উত্তেজিত নেতাকর্মীরা সংগঠনের জেলা কমিটির সভাপতি বেলায়েত হোসেনের ব্যক্তিগত প্রাইভেটকারটি ভাঙচুর করেন।

শনিবার রাত আটটার দিকে লক্ষ্মীপুর শহরের দক্ষিণ মজুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পৌরসভার ১০ ও ১১ নম্বর ওয়ার্ডের সম্মেলন চলাকালে এ সংর্ঘষ ও ভাঙচুর হয়।

প্রত্যক্ষদর্শী ও সংশ্লিষ্টরা জানান, ঘটনার সময় ১০ ও ১১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন চলছিল। এক পর্যায়ে সিলেকশনের মাধ্যমে কমিটি গঠনের প্রস্তাব করে জেলা কমিটি। এতে ক্ষিপ্ত হয়ে পৌর কমিটির সভাপতি জাহাঙ্গীর আলমের অনুসারীরা সভাস্থলে হামলা করে। এ নিয়ে দু`পক্ষের মধ্যে সংর্ঘষ, ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এসময় জেলা কমিটির সভাপতি প্রাইভেটকার ভাঙচুর করা হয়।

আহতরা হলেন, শহর স্বেচ্ছাসেবকলীগের দফতর সম্পাদক মেহেদী হাসান জুয়েল, মো. সজীব, হাকিম ও কবিরসহ পাঁচজন। তারা লক্ষ্মীপুর সদর হাসপাতাল ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

লক্ষ্মীপুর পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জাহাঙ্গীর আলম জানান, জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বৈরাচারী আচরণ ও সংগঠনের গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপের কারণেই সংর্ঘষের ঘটনা ঘটে।

তবে অভিযোগ অস্বীকার করে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজ বলেন, পৌর কমিটির সভাপতির ইন্ধনে হামলা ও সংর্ঘষের ঘটনা ঘটেছে। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যকস্থা নেয়া হয়েছে।