রাজবাড়ীতে ৫ দিনব্যাপি বিজয় দিবসের অনুষ্ঠান

SHARE

RAJBARIরাজবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস ২০১৫ উদযাপন উপলক্ষে ৫ দিনব্যাপি অনুষ্ঠানমালার আয়োজন করেছে রাজবাড়ী জেলা প্রশাসন।

কর্মসূচির মধ্যে রয়েছে ১৪ ডিসেম্বর সোমবার দুপুর ২ টায় শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শিশু একাডেমির আয়োজনে শিল্পকলা একাডেমিতে দোয়া মাহফিল, বিকাল ৩ টায় শহরের ঐতিহ্যবাহী বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে শুরু হবে বিজয় মেলা। চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। মেলা চলাকালীন প্রতিদিন আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ১৪ তারিখ সাড়ে ৪ টায় শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

১৫ ডিসেম্বর মঙ্গলবার বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে দুপুর ২ টায় টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট ও ৩ টায় দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

১৬ ডিসেম্বর বুধবার সকাল ৬ টায় পুলিশ লাইন্স এ ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা, সাড়ে ৬ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে, শ্রীপুর কেন্দ্রেীয় বাস র্টামিনালে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে,  লোকশেড বধ্যভূমিতে, রাজবাড়ী রেলক্রসিং শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে, লক্ষ্মীকোল মুক্তিযোদ্ধা শহীদ রফিক, শফিক, সাদি ও নিউ কলোনি মুক্তিযোদ্ধা শহীদ আব্দুল আজিজ খুশি এর কবরস্থানে পুষ্প্যমাল্য অর্পণ করা হবে।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন,  সকাল ৯ টায় বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে সমাবেশ ও কুচকাওয়াজ, ১০ টায় শারীরিক কসরত ও ডিসপ্লে, ১২ টায় জেলা প্রশাসকের বাসভবনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, সাড়ে ১২ টায় বসুন্ধরা সিনেমা হলে স্কুল ছাত্র-ছাত্রীদের প্রামান্য চিত্র প্রদর্শনী, বাদ জোহর ও সুবিধামত সময়ে জেলার সকল মজসিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত, দুপুরে হাসপাতাল, জেলখানা, এতিমখানা ও সরকারি শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশনকরা হবে।

এছাড়া বিকেল ৩ টায় চাঁনমারীতে শ্যুটিং প্রতিযোগিতা, একই সময় অফিসার্স ক্লাবে নারীদের ক্রীড়া প্রতিযোগিতা ও বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে সরকারি কর্মকর্তা-কর্মচারী বনাম বেসরকারি কর্মকর্তা-কর্মচারীদের দাঁড়িয়াবাধা প্রতিযোগিতা এবং জেলা প্রশাসন বনাম পৌরসভা একাদশ, মুক্তিযোদ্ধা সংসদ বনাম বাজার ব্যবসায়ী সমিতি, প্রেসক্লাব বনাম বার অ্যাসোসিয়েশন ফুটবল প্রতিযোগিতা, শহরের বড়পুল হতে মুক্তিযোদ্ধা স্মৃতিফলক পর্যন্ত এবং শপিং মলসমূহে সন্ধ্যায় আলোকসজ্জা, সাড়ে ৫ টায় বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

১৭ ডিসেম্বর বৃহস্পতিবার বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে সন্ধ্যা সাড়ে ৭ টায় মুক্তিযুদ্ধভিত্তিক নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

১৮ ডিসেম্বর শুক্রবার বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে রাজবাড়ী মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।