‘প্রতিটি উপজেলা থেকে এক হাজার লোক বিদেশে পাঠানো হবে’

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,সিলেট প্রতিনিধি,১০ মার্চ : প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, বাংলাদেশের প্রতিটি উপজেলা থেকে এক হাজার লোক বিদেশে পাঠানো হবে। সে লক্ষ্যে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। এছাড়া বর্তমান সরকার দেশে প্রযুক্তি নির্ভর কর্মসংস্থান সৃষ্টিতে কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার দুপুরে সিলেটের কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কে ‘প্রযুক্তিনির্ভর কর্মসংস্থান সুযোগ তৈরির ক্ষেত্রে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ভূমিকা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, উন্নতবিশ্বের ন্যায় ভবিষ্যতে আইটিশিল্পই হবে বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি। সেই বিষয়টি বিবেচনা করে ও গুরুত্ব দিয়ে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে। একই সাথে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্পের আওতায় সিলেটের তরুণ-তরুণীদের আইটি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানবসম্পদে পরিণত করা হবে।

সেমিনারে সভাপতির বক্তব্যে তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক বলেন, সিলেটসহ দেশের প্রতিটি বিভাগ ও জেলা পর্যায়ে একটি করে হাইটেক পার্ক প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে। হাইটেক পার্কগুলোর কাজ শেষ হলে দেশের ৬৫ শতাংশ তরুণের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

সেমিনারে মুল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি, সিলেটের জেলা প্রশাসক কাজী  এমদাদুল ইসলাম, শাবিপ্রবি’র উপচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ, বাংলাদেশ হাই-টেক পার্কের পরিচালক (যুগ্ম সচিব) এ.এন.এম. সফিকুল ইসলাম, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্পের পরিচালক (যুগ্ম সচিব) মোস্তফা কামাল, বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক সিলেটের প্রকল্প পরিচালক ব্যরিস্টার মো. গোলাম সরওয়ার ভূঁইয়া।