বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক হুসনে আরা শিখা পদোন্নতি

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,ষ্টাফ রিপোর্টার,১০ মার্চ : উপ-মহাব্যবস্থাপক থেকে মহাব্যবস্থাপক পদে পদোন্নতি পেয়েছেন বাংলাদেশ ব্যাংকের-হুসনে আরা শিখা,

রোববার (৮ মার্চ) কেন্দ্রীয় ব্যাংক থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের অফিস নির্দেশনায় মহাব্যবস্থাপক পদে পদোন্নতি প্রদান করা হয়।

হুসনেআরা শিখা

বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের উপ-মহাব্যবস্থাপক হুসনেআরা শিখাকে গত ৫ মার্চ ব্যাংকের এক অফিস নির্দেশে তাকে মহাব্যবস্থাপক পদে পদোন্নতি দেয়া হয়। হুসনেআরা শিখা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ থেকে অনার্সসহ স্নাতকোত্তর এবং পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ (ফিন্যান্স) করেন। ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব জাপান থেকে অর্থনীতিতে এমএ সম্পন্ন করেন।

তিনি ১৯৯৬ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করে প্রধান কার্যালয়ের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্টসহ বিশ্বব্যাংক অর্থ-সহায়তাপুষ্ট প্রকল্প সেন্ট্রাল ব্যাংক স্ট্রেংদেনিং প্রজেক্ট, ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশন ডেভেলপমেন্ট প্রজেক্ট ও ইনভেস্টমেন্ট প্রমোশন ফিন্যান্সিয়াল ফ্যাসিলিটি প্রজেক্টে দায়িত্ব পালন করেন। হুসনেআরা শিখা ময়মনসিংহ জেলার ভালুকা থানার ভায়াবহ গ্রামে জন্মগ্রহণ করেন।