এবার অসহিষ্ণুতা নিয়ে বললেন সানি লিওন

SHARE

559কয়েকমাস ধরেই অসহিষ্ণুতা বিতর্কে উত্তাল ভারত। এমনকি বলিউডেও দুটি ভাগ স্পষ্ট হয়ে উঠেছে এই বিষয়টি নিয়ে। যাদের একপক্ষ বলছেন ভারত অসহিষ্ণু। আবার অন্য পক্ষ দাবি করছেন ভারত স্থিতিশীল রাষ্ট্র। হিন্দু প্রদানের দেশ হিসেবে এখানে মোদি সরকারই যোগ্য।

প্রথমে অসহিষ্ণুতা নিয়ে মন্তব্য করে বিপাকে পড়েন অভিনেতা শাহরুখ খান। পরে তিনি কৌশলে বিষয়টি এড়িয়ে যান। এরপর ভারতকে অস্থিতিশীল রাষ্ট্র বলে নিরাপত্তার অভাবে দেশত্যাগের মন্তব্য করেন আমির খান। তারপর তাকে নিয়ে জল ঘোলা চলছেই।

এবার এ বিষয়ে মুখ খুললেন ইন্দো-কানাডিয়ান পর্নস্টার সানি লিওন। তবে তিনি সরাসরি না হলেও সুকৌশলে আমিরের বক্তব্যকে অসমর্থন দিয়েছেন। তিনি বলেন, ‘অসহিষ্ণুতা শব্দটি খুবই মুখরোচক। কিন্তু তিনি ভারতকে খুবই ভালোবাসেন। আর থাকার পক্ষে এটাই সবচেয়ে ভালো জায়গা। এখানে সুরক্ষার অভাব থাকলে আমির খান তো একদিনও থাকতে পারতেন না!’

সানি আমিরের বিষয়ে আরো বলেন, ‘কোনো কথা কখনো কখনো ঘুরিয়ে ফিরিয়ে ভুলভাবে তুলে ধরা হয়। নিজেদের স্বার্থেই লোকে এমন করে। আমার সঙ্গে তো এমনটা রোজই হয়। হয়তো আমির খানও অন্য কিছু বলতে চেয়েছিলেন। কিন্তু কিছু মানুষ এটিকে ভুল ব্যাখ্যা দিয়ে তার বিরুদ্ধে উগ্র গোষ্ঠিদের উসকে দিয়েছে।’

সানি লিওন মনে করেন, ভারতে যদি কোনো তারকার থাকতে সমস্যা হয় তবে সেটি তিনি নিজেই। বিভ্ন্নি সময় তাকে দেশ থেকে বিতাড়িত করার দাবি ও আন্দোলন সংগঠিত হয়েছে। তবু তিনি ভারতকেই নিরাপদ ভাবেন।