চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ১

SHARE

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চকআলমপুর গ্রামের একটি আম বাগানে মঙ্গলবার রাতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধেএকজন নিহত হয়েছেন। এসময় ককটেল ও অস্ত্র উদ্ধার করে র‌্যাব।

নিহত ব্যক্তি সদর উপজেলার রামচনদ্রপুর গ্রামের আব্দুস সালামের ছেলে তোফায়েল আহমেদ মিলন (২০)। র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লিডার মোবাশ্বের রহিম জানান, মঙ্গলবার রাত আড়াইটার দিকে র‌্যাবের একটি টহল দল চকআলমপুর এলাকায় গেলে পূর্ব থেকে ওঁত পেতে থাকা একদল সন্ত্রাসী র‌্যাবকে লক্ষ্য করে গুলি করে। এসময় র‌্যাবও পাল্টা গুলি ছুড়ে। গুলি বিনিময়কালে একজন নিহত হয় ও অন্যরা পালিয়ে যান।

ওই সময় ঘটনাস্থল থেকে একটি পিস্তুল, একটি রিভেলবার, একটি ম্যাগাজিন, পাঁচ রাউন্ড গুলি ও চারটি ককটেল উদ্ধার করা হয়। পরে পুলিশকে খবর দিলে র‌্যাবের উপস্থিতিতে বুধবার ভোর ছয়টার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে মিলনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়।

তবে তিনি জানান, র‌্যাবের গুলিতে মিলন নিহত হয়েছেন কিনা তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। নিহত মিলনের বিরুদ্ধে সদর থানায় বিভিন্ন অভিযোগে আটটি মামলা রয়েছে বলে ওই র‌্যাব কর্মকর্তা জানান।

এদিকে নিহত মিলনের মা ফিরোজা বেগম জানান, মিলন ঢাকায় রাজমিস্ত্রীর কাজ করতো। গত ১৯ নভেম্বর মিরপুর কাজীপাড়া থেকে র‌্যাব মিলনকে ধরে নিয়ে আসে। বিষয়টি জানার পর তারা চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী র‌্যাব কার্যালয়ে যোগাযোগ করলে তারা মিলনকে আটকের বিষয়টি জানে না বলে জানান। র‌্যাব পরামর্শ দেয়, যে এলাকায় ঘটনা সে এলাকায় পুলিশের সঙ্গে যোগাযোগ করতে। পরে মিলনের দাদী জলেনুর বেগম মিরপুর থানায় গত চারদিন আগে একটি জিডি করেন।

মিলনের মায়ের দাবি মিলন কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত ছিল না। তবে গ্রাম্য দলাদলির সঙ্গে যুক্ত ছিল। তার ছেলেকে র‌্যাব ধরে নিয়ে এসে হত্যা করে বলে তিনি অভিযোগ করেন।