হামলাকারীরা সবাই নিহত হয়েছে : ফ্রান্স পুলিশ

SHARE

ফ্রান্সের রাজধানী প্যারিস হামলায় জড়িতরা সবাই মারা গেছে বলে জানিয়েছে দেশটির 18পুলিশ। গুলি চালানোর পর ওই সন্ত্রাসীরা বেশ কয়েকজনকে জিম্মি করেছিল। পরে নিরাপত্তা বাহিনীর অভিযানে তারা সবাই নিহত হন। আজ শনিবার প্যারিস পুলিশ প্রধানের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানায়। খবরে বলা হয়, আক্রমণকারীদের সবাই মারা গেছে। তবে জড়িতদের কোনো সহযোগী ছিল কি-না তা অনুসন্ধান করে দেখছে কর্তৃপক্ষ।
এদিকে ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ টেলিভিশনে দেয়া এক ভাষণে ওলাঁদ বলেন, এখান থেকে খুব বেশি দূরে নয় সন্ত্রাসীরা। তারা সবাই নিহত হয়েছেন। তিনি বলেন, যারা হামলা চালিয়েছে তাদের প্রতি কোনো দয়া দেখানো হবে না। বাটাক্লঁ কনসার্ট হলে হামলার পর তার কাছাকাছি নিরাপত্তা বাহিনীর একটি নিয়ন্ত্রণ কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। হামলার দায়িত্ব কেউ স্বীকার না করলেও মধ্যপ্রাচ্যে জঙ্গি গোষ্ঠী আইএসকেই সন্দেহ করা হচ্ছে। নাম প্রকাশ না করে তিনি আরও বলেন, আমরা জানি, কারা এই সন্ত্রাসী।
এর আগে গতকাল শুক্রবার প্যারিসে প্রায় একই সময়ে কয়েকটি স্থানে বোমা হামলা ও বন্দুকধারীদের গুলিতে প্রায় দেড়শ জন নিহত হয়েছেন।সবচেয়ে বেশি হতাহতের ঘটনা ঘটেছে বাটাক্লঁ কনসার্ট হলে। মার্কিন ব্যান্ড দল ইগলস অব ডেথ মেটালের কনসার্ট দেখতে তারা জড়ো হয়েছিলেন। সেখানে অন্ততপক্ষে ৮৭ জন নিহত হয়েছেন। এ ঘটনার পর স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় এই সন্ত্রাসী হামলার পর পুরো ফ্রান্সে জরুরি অবস্থা জারি করেছেন প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ; বন্ধ করে দেয়া হয়েছে সীমান্ত। প্রসঙ্গত প্যারিসের বিভিন্ন স্থানে চার ব্যক্তি হামলা চালায়। এতে কমপক্ষে দেড় শতাধিক নিহত হয়েছেন। এ সময় চার হামলাকারীও মারা যায়।