৫ দিনের সফরে ইউএনডিপির কর্মকর্তা আজ ঢাকা আসছেন

SHARE

জাতিসংঘ উন্নয়ন গ্রুপের চেয়ারম্যান ও ইউএনডিপির এশিয়া প্যাসিফিক অঞ্চলের পরিচালক 1হাওলিয়াং জু ৫ দিনের সফরে আজ রবিবার বাংলাদেশে আসছেন। বাংলাদেশে এটি তার দ্বিতীয় সফর। সফরকালে মি জু আগামী ১৫ ও ১৬ নভেম্বর বাংলাদেশ উন্নয়ন ফোরামে অংশ নিয়ে সামাজিক নিরাপত্তা ও অন্যান্য বিষয়ে বক্তব্য রাখবেন। এছাড়াও সফরকালে মি জু জাতীয় সংসদের স্পিকার, অর্থমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী এবং সরকারের উর্ধ্বতন কর্মকর্তা, উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান, কূটনৈতিক মিশন ও বেসরকারি প্রতিনিধিদের সাথে বৈঠক করবেন।
জাতিসংঘ উন্নয়ন গ্রুপের চেয়ারম্যান হিসেবে বাংলাদেশে জাতিসংঘ কিভাবে আগামী ৫ বছরের কর্মকৌশল বাস্তবায়নে বাংলাদেশ সরকারের সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা ও ডিজিটাল বাংলাদেশ রূপকল্পের সাথে সমন্বিত করবে তা নিয়ে আলোচনা করবেন। এছাড়া তিনি ব্রাক চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদের সাথেও বৈঠক করবেন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা নিয়ে আয়োজিত এক গোল টেবিল বৈঠকে অংশগ্রহণ করবেন।
এছাড়াও সফরকালে তিনি সরেজমিনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অন্তর্ভুক্ত অ্যাকসেস টু ইনফরমেশন প্রকল্পের ইউনিয়ন পরিষদ ডিজিটাল সেন্টার পরিদর্শন করবেন। এর আগে গত বছর ইউএনডিপির এশিয়া প্যাসিফিক অঞ্চলের দায়িত্ব নেবার পর প্রথম বার বাংলাদেশ সফরে আসেন মি জু। আগামী ১৯ নভেম্বর ঢাকা ত্যাগ করবেন তিনি।